পাক তালিবানদের দুর্দান্ত এক অপারেশনে ৯ এরও বেশি গাদ্দার সেনা হতাহত

ত্বহা আলী আদনান

1
1149
পাক তালিবানদের দুর্দান্ত এক অপারেশনে ৯ এরও বেশি গাদ্দার সেনা হতাহত

পাকিস্তানের উত্তর ওয়াজিরিস্তানে ইসলামি প্রতিরোধ বাহিনী টিটিপি’ বীর যোদ্ধাদের হামলার শিকার দেশটির গাদ্দার সামরিক বাহিনী। যাতে অন্ততপক্ষে সৈন্য নিহত ও আহত হয়েছে বলে জানা গেছে।

আঞ্চলিক সূত্রের খবরে বলা হয়েছে, গত ৮ ফেব্রুয়ারি মঙ্গলবার ও বৃহস্পতিবার মধ্যরাতে, উত্তর ওয়াজিরিস্তানে পাকিস্তান গাদ্দার সামরিক বাহিনী ও ইসলামি প্রতিরোধ বাহিনী টিটিপি’ মধ্যে তীব্র লড়াই সংঘটিত হয়েছে। যা অঞ্চলটির শিবা সীমান্তের টান্ডি-মারগা এলকায় ঘটেছে। যেখানে ইসলামি প্রতিরোধ যোদ্ধারা প্রথমে গাদ্দার সেনাদের একটি গাড়ি লক্ষ্য করে বোমা বিস্ফোরণ করেন। এতে ঘটনাস্থলেই সেনা সদস্য গুরুতর আহত হয়। এই হামলার পর পরেই সেখানে উভয় বাহিনীর মধ্যে তীব্র যুদ্ধ শুরু হয়।

তেহরিক-ই-তালিবান পাকিস্তানের (টিটিপি) মুখপাত্র মুহাম্মদ খোরাসানী হাফিজাহুল্লাহ্ একটি বিবৃতিতে জানান যে, প্রতিরোধ বাহিনী টিটিপি’র মুজাহিদগণ প্রথমে একটি সামরিক গাড়ি বিস্ফোরণ ঘটান। এরপরই মুজাহিদগণ বাকি সৈন্যদের টার্গেট করে অতর্কিত হামলা চালান, যা ২ ঘন্টা ধরে চলতে থাকে। একপর্যায়ে গাদ্দার পাকিস্তান সেনারা পালিয়ে যায় এবং মুজাহিদরাও ঘটনাস্থল থেকে নিরাপদ স্থানে ফিরে যান। তবে ফিরার আগে মুজাহিদগণ আরও সেনাকে হত্যা করেন।

মুহাম্মদ খোরাসানির মতে, টিটিপির বীর মুজাহিদদের পরিচালিত এই হামলায় পাকিস্তান গাদ্দার সামরিক বাহিনীর মোট সামরিক কর্মী নিহত ও আহত হয়েছে।

টিটিপি’র মুখপাত্র আরও যোগ করেছেন যে, তীব্র এই অভিযানে ইরফান নামে একজন মুজাহিদশহীদ হন। অপরদিকে মুজাহিদদের হামলায় পাগলপ্রায় হয়ে যাওয়া পাকিস্তান গাদ্দার সেনারা এলাকাটিতে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে। এসময় গাদ্দার সেনাদের গুলিতে ১২ বছরের এক শিশুও গুরুতর আহত হয়।

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন