হিজাবের নীচে খারাপ মানুষ থাকে, নেকাব পরলে ভূতের মত লাগে:হিন্দুত্ববাদী অধ্যক্ষ সুনীল চন্দ্র দাস

উসামা মাহমুদ

0
1131
হিজাবের নীচে খারাপ মানুষ থাকে, নেকাব পরলে ভূতের মত লাগে:হিন্দুত্ববাদী অধ্যক্ষ সুনীল চন্দ্র দাস

ভারতে হিজাব বিতর্কের পরেই বাংলাদেশে অবস্থিত হিন্দুত্ববাদীদের দালাল হিন্দুরা মুসলিমদের বোরকা নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য শুরু করেছে।তারই ধারাবাহিকতায় এবার বোরকা নিয়ে বাজে মন্তব্য করেছে হিন্দুত্ববাদী প্রধান শিক্ষক সুনীল চন্দ্র।

সে সিলেটের গোলাপগঞ্জ উপজেলার বাদেশ্বর ইউনিয়নের নাছির উদ্দিন উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রধান শিক্ষক। ২০২২ সালের এসএসসি শিক্ষার্থী হিজাব পড়ে যাওয়ায় কলেজের প্রধান শিক্ষক সুনীল চন্দ্র বোরকা ও হিজাব নিয়ে কটুক্তি করেছে।

১৫/০৩/২২ তারিখ দশম শ্রেণীর ছাত্রীরা বোরকা এবং হিজাব পরে স্কুলে যাওয়ায় সুনিল স্যার ছাত্রীদের নির্দেশ দেয় তা খুলে ফেলতে।

বোরকা না খোলায় এক পর্যায়ে রেগে নিজের হাতে টেনে হিচড়ে বোরখা খোলতে শুরু করে। আর অশ্রাব্য গালাগালি করে বলতে থাকে বোরকা বা হিজাব পরলে ভুতের মত লাগে। নেকাবের নিচে খারাপ মানুষ থাকে।

এই ঘটনায় এলাকা জুড়ে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিন্দার ঝড় বইছে। ঘটনার সুষ্ঠু তদন্ত করে প্রকৃত বিষয় উদঘাটন করে অধ্যক্ষের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন অভিযোগকারীরা।

এ ঘটনায় ভুক্তভোগীর বক্তব্য না পাওয়া গেলেও তার সহপাঠীরা এ বিষয়ে প্রতিবাদ জানিয়েছেন। তারা অধ্যক্ষের বিচার দাবি করছেন।

নাম প্রকাশ না করার শর্তে প্রতিষ্ঠানের সাবেক এক শিক্ষার্থী বলেন, এ ঘটনাকে একটি প্রভাবশালী মহল ভিন্ন খাতে নেওয়ার চেষ্টা করছে। তারা ভিকটিম ছাত্রীর অভিভাবককে ভয়ভীতি দেখিয়ে ঘটনাটি গোপনে দফারফা করার চেষ্টা করছে। এমন হলে এরকম ঘটনা প্রতিনিয়ত ঘটবে কিন্তু এটির সুষ্ঠু তদন্ত বা প্রকৃত ঘটনা উদঘাটন করে দোষীকে আইনের আওতায় আনলে এমন ঘটনা আর ঘটবে না।

এটা ভারেতের কোন ঘটনা নয় বাংলাদেশের ঘটনা। বর্তমানে চলমান ঘটনাগুলো থেকে বুঝা যায় হিন্দুত্ববাদীদের আস্ফালন এদেশেও কতটা বেড়েছে। তাই প্রতিবাদ-প্রতিরোধ করে এবং এদের বিরুদ্ধে সামাজিক সচেতনতা তৈরি করে এখনি তাদের হিন্দুত্ববাদী বিষ দাত ভেঙ্গে ফেলার আহ্বান জানিয়েছেন ইসলামিক চিন্তাবিদগণ।

তথ্যসূত্র:
——-
১। হিজাবের নীচে খারাপ মানুষ থাকে, নেকাব পরলে ভূতের মত লাগে: অধ্যক্ষ
https://tinyurl.com/yh24n5k6
২। সহপাঠীর ভিডিও প্রতিবাদ:
https://fb.watch/bSJw5r-BWv/

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন