শত্রুসেনার গাড়িবহরে আল-কায়েদার হামলা: ১৬ বুরকিনিয়ান সেনা নিহত

আলী হাসনাত

0
1057
শত্রুসেনার গাড়িবহরে আল-কায়েদার হামলা: ১৬  সেনা সদস্য নিহত

পশ্চিম আফ্রিকার দেশ বুরকিনা ফাঁসোর পূর্বাঞ্চলে দেশটির সেনাবাহিনীকে লক্ষ্য করে একটি সফল হামলা চালিয়েছেন ইসলামি প্রতিরোধ বাহিনী জেএনআইএম। এতে ১৬ গাদ্দার সেনা সদস্য নিহত হয়েছে বলে জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, দেশের পূর্বাঞ্চলের নাটিয়াবিয়ানী বসতির কাছে গত ২০ মার্চ বরকতময় এই হামলার ঘটনা ঘটে। সূত্রটি জানায় যে, অঞ্চলটিতে টহলরত সেনাবাহিনীর একটি গাড়িবহর টার্গেট করে প্রথমে বোমা বিস্ফোরণ ঘটানো হয়। পরে পাশেই পজিশন নিয়ে থাকা সশস্ত্র ইসলামি প্রতিরোধ যোদ্ধারা সেনাদের টার্গেট করে গুলি চালাতে থাকেন।

জানা যায় যে, আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ বাহিনী জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিনের (জেএনআইএম) বীর যোদ্ধারা বরকতময় এই হামলাটি চালিয়েছেন। এতে ক্রুসেডারদের গোলাম বুরকিনা ফাঁসোর সামরিক বাহিনীর ১৬ গাদ্দার সেনা নিহত হয়েছে। এই হামলায় আরও বহু সংখ্যক সেনা সদস্য আহত হয়েছে বলেও জানা গেছে।

উল্লেখ্য, সাম্প্রতিক দিনগুলোতে এই অঞ্চলে হামলা বাড়িয়েছে বৈশ্বিক ইসলামি প্রতিরোধ বাহিনী আল-কায়েদার পশ্চিম আফ্রিকার সহযোগী শাখা জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিন। বর্তমানে এই অঞ্চলে দলটির প্রতিরোধ যোদ্ধারা সবচাইতে সক্রিয় অবস্থানে রয়েছেন। যারা বৃহত্তর পশ্চিম আফ্রিকা নিয়ে একটি ইসলামি ইমারাত প্রতিষ্ঠার জন্য বছর পর বছর বহুজাতিক দখলদার বাহিনী ও আঞ্চলিক গাদ্দার ও ক্রুসেডার সেনা বাহিনীগুলোর বিরুদ্ধে জিহাদ চালিয়ে আসছেন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন