আফগানিস্তান | ৯ মাসে ব্রিজ-কালভার্ট নির্মাণে রেকর্ড, চমক আছে পর্যটন খাতেও

নজরুল করিম

0
1202
আফগানিস্তান | ৯ মাসে ব্রিজ-কালভার্ড নির্মাণে রেকর্ড, চমক আছে পর্যটন খাতেও

দেশের অর্থনীতি পুনরুদ্ধারে নানান কৌশল প্রণয়নের পাশাপাশি, অর্থনীতির অনতম চালিকাশক্তি অবকাঠামো উন্নয়নেও সমান মনোযোগী ইসলামি ইমারত আফগানিস্তানের তালিবান সরকার। কেবল এক হেলমান্দ প্রদেশেই গত আগস্ট থেকে নিয়ে ৪ টি বড় সেতু এবং ১১৬ টি কালভার্ট মেরামত করা হয়েছে।

এছাড়াও, গত ৮ অক্টোবর হেলমান্দ প্রদেশের ‘পবলিক ওয়ার্কস ডিপার্টমেন্ট’এর কর্মকর্তারা জানিয়েছেন যে, তারা এরই মধ্যে আরও ৩ টি সেতু ও ১১৬ টি কালভার্ট পুনঃনির্মাণ করেছেন। কর্মকর্তারা তাই আশা প্রকাশ করে বলেছেন যে, হেলমান্দ সরা দেশে নবনির্মিত এবং নির্মিতব্য এসকল ব্রিজ-কালভার্ট জনভোগান্তি নিরসন এবং অর্থনৈতিক কর্মকাণ্ডকে বেগবান করতে অত্যন্ত সহায়ক ভূমিকা পালন করবে।

এছাড়া দেশের পর্যটন খাতের উন্নয়নেও বিশেষ ভূমিকা রেখে চলেছেন ইসলামি ইমারত আফগানিস্তানের তালিবান কর্তৃপক্ষ। এর প্রমাণও পাওয়া গেলো হাতে-নাতে, এই ঈদ-উল-ফিতরের সময়।
ঈদ মৌসুম উপলক্ষে এক বামিয়ান প্রদেশেই প্রায় ১৩ হাজার দর্শনার্থী বিভিন্ন দর্শনীয় স্থান ভ্রমন করেছেন। তথ্যটি নিশ্চিত করেছেন বামিয়ান প্রদেশের কর্মকর্তাগণ।

এভাবেই সকল খাতকে উপযুক্ত গুরুত্ব দিয়ে দেশ, জনগণ ও উম্মাহর সার্বিক কল্যাণ নিশ্চিত করতে নিরলস পরিশ্রম করে জচ্ছেন তালিবান উমারাগং এবং কর্মকর্তাবৃন্দ।


তথ্যসূত্র :
———

1. 3 brises amon tens of culvarts repaired in Helmand
https://tinyurl.com/2uhp2zb8
2. Over 13,000 tourists visited Bamyan on Eid-ul-Fitr
https://tinyurl.com/y2d9tvbu

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন