আল-কায়েদার স্নাইপার সদস্যদের হাতে ২ এটিএমআইএস সৈন্য নিহত

ত্বহা আলী আদনান

0
249

পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ার রাজধানী মোগাদিশুতে প্রতিরোধ বাহিনী আশ-শাবাব এবং গাদ্দার সোমালি সেনাদের মধ্যে ভারী লড়াই শুরু হয়েছে। লড়াই রাজধানীর বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়েছে বলে জানা গেছে।

একইভাবে রাজধানীর নিকটবর্তী গুরত্বপূর্ণ শহর বাল’আদ জেলার ইলবাক এলাকাতেও গতকাল থেকে থেমে থেমে হামলা চালাচ্ছেন আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। এলাকাটিতে সশস্ত্র আশ-শাবাব যোদ্ধাদের এক সফল হামলায় এটিএমআইএস সৈন্যরাও নিহত হয়েছে বলে জানা গেছে। যারা ক্রুসেডার বুরুন্ডিয়ান সেনা।

সূত্র নিশ্চিত করেছে যে, আজ ১৩ জুন সকালে, বাল’আদ জেলার কাছে একটি সামরিক ঘাঁটি পাহারা দিতে থাকা দুই বুরুন্ডিয়ান সৈন্য নিহত হয়েছে। যাদেরকে টার্গেট করে গুলি চালিয়েছিলেন আশ-শাবাবের স্নাইপার গ্রুপের সদস্যরা।

এদিকে, রাজধানী মোগাদিশুর ডালো পাড়ায় মুজাহিদগণ স্বঘোষিত ‘জালমাদাক’ প্রশাসনের সংসদ সদস্য ওয়ারসেম ইসমাইলকেও হত্যা করেছেন।

ইসলামিক রেডিও সেন্টার আল-আন্দালুস জানায়, বৈশ্বিক ইসলামি প্রতিরোধ বাহিনী আল-কায়েদার পূর্ব আফ্রিকান শাখা হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন বরকতময় এই হামলাগুলো চালিয়েছেন। প্রতিরোধ যোদ্ধাদের এই অভিযানগুলো সোমালিয়ায় সন্ত্রাসী অ্যামেরিকা এবং অন্যান্য পশ্চিমা দেশের সন্ত্রাসী সেনা কর্তৃক পরিচালিত ইসলাম ও মুসলিমদের নির্মূল করতে চালানো যুগ যুগ ধরে চলা প্রচেষ্টার ব্যর্থতারই প্রমাণ বহন করে বলে মনে করেন ইসলামি চিন্তাবীদগণ।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন