এবার পশ্চিমতীরে ইসরাইলের হামলা, হতাহত ৬০ ফিলিস্তিনি মুসলিম

ইউসুফ আল-হাসান

0
358

এবার ফিলিস্তিনের অধিকৃত পশ্চিম তীরে হামলা চালিয়েছে ইসরায়েল। এতে তিন ফিলিস্তিনি নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৬০ জন মুসলিম।

মঙ্গলবার (৯ আগস্ট) অধিকৃত পশ্চিম তীরের নাবলুসে একটি বাড়িতে অভিযান চালানোর সময় সন্ত্রাসী ইসরাইলি বাহিনীর হামলায় হতাহতের এই ঘটনা ঘটে।

 ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় টানা তিনদিনের রক্তক্ষয়ী সংঘর্ষের পর রোববার যুদ্ধবিরতির ঘোষণা দেয়। তবে এর আগেই ইসরায়েলের হামলায় প্রাণ হারান শিশুসহ ৪৪ জন ফিলিস্তিনি। গাজা সীমান্তে এক বছরেরও বেশি সময়ের মধ্যে সবচেয়ে গুরুতর সংঘর্ষের অবসানের দু’দিন পর পশ্চিমতীরে ইসরায়েলের হামলায় হতাহতের এই ঘটনা ঘটল।

 স্থানীয় সূত্রে জানা যায়, নাবলুসের একটি বাড়িতে সন্ত্রাসী ইসরাইলি সেনাবাহিনী ঘেরাও করলে প্রতিরোধ গড়ে তুলেন ভবনে থাকা ফিলিস্তিনিরা। পরে ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ইসরায়েলের এই হামলায় অন্তত ৬০ জন ফিলিস্তিনি আহত হয়েছেন।

আহতদের মধ্যে চারজনের অবস্থা গুরুতর। নিহতদের মধ্যে আল-আকসা শহীদ ব্রিগেডের কমান্ডার ইব্রাহীম আল-নাবুলসিও রয়েছেন। মৃত্যুর আগে তিনি সোশ্যাল মিডিয়ায় একটি অডিও বার্তা দিয়ে বলেছিলেন, “তারা আমাকে ঘেরাও করে রেখেছে। শহীদ হবার আগ পর্যন্ত আমি লড়াই চালিয়ে যাব। দেশের যত্ন নিবেন। আমি আমার মাকে খুব ভালোবাসি। কখনো অস্ত্র ত্যাগ করবেন না আপনারা।”

বিশ্লেষকরা আশা প্রকাশ করেছেন, তাঁর এই শাহাদাত ও শেষ ভাষণ ইসরাইলের বিরুদ্ধে ফিলিস্তিনি মুসলিমদেরকে উজ্জীবিত করবে, ইনশাআল্লাহ্‌।




তথ্যসূত্র:
———-
1. Israeli forces kill al-Aqsa Brigades commander in Nablus raid
https://tinyurl.com/ycka84ah

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন