গাজা ইস্যুতে দখলদার ইসরাইলের প্রশংসায় নির্লজ্জ আমেরিকা

ওবায়দুল ইসলাম

1
484

গাজায় সন্ত্রাসী ইসরাইলের ৩ দিনের হামলায় এখন পর্যন্ত প্রাণ হারিয়েছেন অর্ধশত ফিলিস্তিনি। গুরুতর আহত হয়েছেন প্রায় ছয়শতাধিক মানুষ। কোন অযুহাত ছাড়াই বর্বরোচিত হামলা চালায় সন্ত্রাসী ইসরাইল। বর্বরোচিত এ হামলায় নিন্দা জানাচ্ছেন বিশ্বের হৃদয়বান সকল মানুষ। তবে তথাকথিত সভ্যতার মুখোশধারী ইউরোপিয় ও পশ্চিমারা বরাবরের মতোই  ঘাতক ইসরাইলের পক্ষেই সাফাই গাইছে।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ইসরাইলি জনগণের ‘অগণিত জীবন’ বাঁচানোর জন্য ইসরাইল সরকারের ব্যাপক প্রশংসা করেছে। গত ৭ আগস্ট হোয়াইট হাউস থেকে দেওয়া এক বিবৃতিতে সে এই মন্তব্য করে।

ইসরাইল ফিলিস্তিনে আগ্রাসন চালানো সত্বেও নির্লজ্জ বাইডেন বলেছে, গত কয়েকদিন ধরে ইসরাইল ইসলামিক জিহাদ গ্রুপের নির্বিচারে রকেট হামলা থেকে নিজেদের জনগণকে রক্ষা করেছে। ইসরাইলকে আয়রন ডোমের মাধ্যমে সহায়তা করতে পেরে যুক্তরাষ্ট্র গর্বিত। আয়রন ডোম শত শত রকেট প্রতিহত করে অগণিত জীবন বাঁচিয়েছে বলেও উল্লেখ করেছে সে।

বিবৃতিতে বাইডেন আরও বলেছে, ইসরাইলের আক্রমণের বিরুদ্ধে আত্মরক্ষা করার অধিকার ও  নিরাপত্তার প্রতি আমার সমর্থন দীর্ঘস্থায়ী এবং অটল। আমি প্রধানমন্ত্রী ইয়ার ল্যাপিড এবং তার সরকারের দৃঢ় নেতৃত্বের প্রশংসা করি।

সে আরও বলে, গাজায় বেসামরিক হতাহতের খবর দুঃখজনক…..আমরা যুদ্ধবিরতি সম্পূর্ণরূপে বাস্তবায়ন করার জন্য এবং যুদ্ধ কমার সঙ্গে সঙ্গে গাজায় জ্বালানি ও মানবিক সরবরাহ নিশ্চিত করার জন্য সব পক্ষকে আহ্বান জানাই।

অবৈধভাবে ফিলিস্তিন দখল করা সত্ত্বেও ইসরাইল রাষ্ট্রকে বৈধতা দিয়ে বাইডেন বলেছে, ইসরাইল ও পশ্চিম তীরে আমার সাম্প্রতিক সফরের সময় আমি যেমন স্পষ্ট করেছিলাম যে ইসরাইলি এবং ফিলিস্তিনিরা উভয়েই নিরাপদে বসবাস করার এবং স্বাধীনতা, সমৃদ্ধি ও গণতন্ত্রের সমান ব্যবস্থা উপভোগ করার যোগ্য। আমার প্রশাসন সেই দৃষ্টিভঙ্গিকে সমর্থন করতে এবং ফিলিস্তিনি ও ইসরাইলিদের জীবনযাত্রার মান উন্নয়নের জন্য আমার সফরের সময় থেকে শুরু হওয়া উদ্যোগগুলো বাস্তবায়নের জন্য ইসরাইলি এবং ফিলিস্তিনি নেতাদের সঙ্গে যোগাযোগ রাখবে।

সাম্রাজ্যবাদী বিশ্ব সন্ত্রাসী আমেরিকা বলছে, ‘ইসরাইলি এবং ফিলিস্তিনিরা উভয়েই নিরাপদে বসবাস করার এবং স্বাধীনতা, সমৃদ্ধি ও গণতন্ত্রের সমান ব্যবস্থা উপভোগ করার যোগ্য।’ তাহলে ইসরাইল যখন ফিলিস্তিনে আগ্রাসন চালালো, তখন ইসরাইলের মতো ফিলিস্তিনেরও অধিকার রয়েছে পাল্টা হামলা চালানোর। কিন্তু আমারা দেখছি সাম্রাজ্যবাদী আমেরিকা একদিকে হামলা চালিয়ে ফিলিস্তিনিদের হত্যা করার জন্য ইসরাইলকে ধন্যবাদ দিচ্ছে, অন্যদিকে ফিলিস্তিনিদের আত্মরক্ষাকে সন্ত্রাসবাদ আখ্যা দিচ্ছে। বিষয়টিকে মুসলিম জাতির সাথে চরম উপহাস হিসেবে দেখছেন বিশ্লেষকরা।

কথিত গণতন্ত্রপন্থী পশ্চিমারা ও তাদের কথিত বিশ্ব সম্প্রদায় মুসলিম উম্মাহর সাহায্যে কোন পদক্ষেপই নিবে না, এবং ফিলিস্তিনসহ পৃথিবীর সকল নির্যাতিত মুসলিমদের উদ্ধারে কোরআন ও সুন্নাহ মোতাবেক অগ্রসর হবার কোন বিকল্প নেই – এই সত্যটাই আবারো প্রমাণিত হল বাইডেন ও পশ্চিমাদের এমন দ্বিমুখী প্রতারণাপূর্ণ আচরণ ও বক্তব্যে।



লিখেছেন :  ওবায়দুল ইসলাম



 

তথ্যসূত্র:
1. Israel ‘Saved Countless Lives’, Biden Says
https://tinyurl.com/2p9e26t3

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন