গণহত্যার প্রস্তুতি || হরিদ্বারে মুসলিম এলাকায় হিন্দুত্ববাদী বজরং দলের হামলা

উসামা মাহমুদ

2
607

ভারতে মুসলিমদের উপর গণহত্যা শুরু করতে যেন তর সইছে না উগ্র হিন্দুদের। নানাভাবে মুসলিমদের উসকানি দিয়েও যখন মুসলিমদের পক্ষ থেকে হামলা চালানোর কোন ছুতো পাচ্ছে না, তখন বিনা কারণেই এবার হরিদ্বারে মুসলিম বাসিন্দাদের উপর প্রকাশ্যে হামলা চালিয়েছে হিন্দুত্ববাদী বজরং দলের সন্ত্রাসীরা।

গত ০১ সেপ্টেম্বর সোস্যাল মিডিয়ায় পোস্ট হওয়া একটি ভিডিওতে দেখা গেছে, হিন্দুত্ববাদী বজরং দলের উগ্রবাদী সন্ত্রাসীরা হরিদ্বারের ঝাড়খণ্ডে মুসলিমদের বাড়িঘরে হামলা চালাচ্ছে। তারা মুসলিম নারী-পুরুষ সকলের উপরেই নির্মমভাবে নির্যাতন করে, মুসলিমদের দোকান ও সম্পত্তি ভাংচুর করে। মুসলিম নারীদেরকে হিন্দুত্ববাদীদের ভয়ে দৌড়ে পালাতে দেখা গেছে। ভিডিওজুড়েই শুধু ছিল মুসলিম নারীদের ভয়ার্ত আর্তনাদ।

ভিডিওতে হিন্দুত্ববাদী সন্ত্রাসীদের আঘাতে একজন মুসলিম মুরুব্বীর মাথা ফেটে জামা কাপড় রক্তাক্ত হতেও দেখা গেছে। স্থানীয় মুসলিমরা জানিয়েছেন, বিনা উসকানিতে তাদের ওপর হামলা চালানো হয়েছে।

https://ia601407.us.archive.org/25/items/chacha_202209/chacha.PNG

মুসলিমদের দুর্বলতা আর বুদ্ধিভিত্তিক পরাজয়ের কারণে হিন্দুত্ববাদীরা মুসলিম রক্ত পিপাসু হয়ে উঠেছে। বিচারহীনতা আর হিন্দুত্ববাদী রাষ্ট্রের পৃষ্টপোষকতায় দিন দিন তাদের রক্তপিপাসা বেড়েই চলেছে। মুসলিমদের রক্ত নিয়ে যেন হোলি খেলায় মেতেছে হিন্দুরা।

এমন কঠিন পরিস্থিতিতে মুসলিমদেরকে ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ গড়ে তোলার বিষয়টি আবারো স্মরণ করিয়ে দিয়েছেন ইসলামিক বিশ্লেষকগণ।



তথ্যসূত্র:
——–
1. Bajrang Dal Attacks a Muslim Locality in Haridwar
https://tinyurl.com/4jre7dyn
2. Video link
https://tinyurl.com/2p8eawjc

2 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন