দেশে দেশে ইসলাম বিদ্বেষ | ফ্রান্সে মসজিদ পুড়িয়ে দিয়েছে খ্রিস্টান সন্ত্রাসীরা

মুহাম্মাদ ইব্রাহীম

0
614

গভীর রাতে ফ্রান্সে একটি মসজিদ আগুন লাগিয়ে দিয়েছে খ্রিস্টান সন্ত্রাসীরা। এর ফলে মসজিদটি সম্পূর্ণ পুড়ে গেছে। গত ২ সেপ্টেম্বর উত্তর ফ্রান্সের রামবোইলেট এলাকায় এ ঘটনা ঘটে। এ এলাকাটিতে ইসলাম বিদ্বেষী আক্রমণের জন্য কুখ্যাতি রয়েছে। এর আগেও এ এলাকায় কয়েকটি মসজিদে হামলা ও আগুন লাগিয়ে দেয়ালে ক্রুশ চিহ্ন এঁকে দিয়েছিল খ্রিস্টান সন্ত্রাসীরা।


২০০৯ সালে এই অঞ্চলে বসবাসকারী মুসলিম সম্প্রদায়ের অনুরোধে অস্থায়ীভাবে রামবোইলেট পৌরসভা কর্তৃপক্ষ এই মসজিদটির অনুমতি দিয়েছিল। প্রত্যক্ষদর্শী কয়েকজন মুসল্লী জানিয়েছে, তারা কয়েকজনকে দেখেছেন যারা মসজিদটিতে আগুন লাগিয়ে পালিয়ে যাচ্ছিল।


ফ্রান্সে রাষ্ট্রীয়ভাবে ইসলাম বিদ্বেষ ছড়ানো হচ্ছে। যেখানে উগ্র ডানপন্থী খ্রিস্টান দলগুলোর নেতারা মুসলিম বিরোধী বিদ্বেষ ছড়িয়ে রাজনৈতিক ফায়দা হাসিলের চেষ্টা করে থাকে। ফলে দেশটিতে মুসলিমদের ওপর খ্রিস্টান সন্ত্রাসীদের আক্রমণের শিকার হচ্ছেন মুসলিমরা।

আর সর্বশেষ প্রেসিডেন্ট নির্বাচনে দ্বিতীয় হওয়া কট্টর ডানপন্থী প্রার্থী মেরিন লা পেন, যাকে আগামী নির্বাচনে নিশ্চিত জয়ী ধরা হচ্ছে, সে ম্যাক্রনের চাইতে  আরো বেশি ইসলাম বিদ্বেষী বলেই পরিচিত। এবং সে নির্বাচনে জয়ী হলে হলে গোটা ফ্রান্সে হিজাব নিষিদ্ধ করার ঘোষণা দিয়েছে। ফ্রান্স ও ইউরোপের মুসলিমদের জন্য তাই সামনে আরও কঠিন সময়ই অপেক্ষা করছে বলে মনে করেন বিশ্লেষকরা।



তথ্যসূত্র:
——–
1. Fire burns down mosque in northern France: Report-
https://tinyurl.com/33puseza

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধউত্তরখণ্ডে মুসলিম পরিবার প্রতিবেশী উগ্র হিন্দুদের দ্বারা আক্রান্ত!
পরবর্তী নিবন্ধরোহিঙ্গা যুবককে গুলি করে হত্যা করলো মিয়ানমার পুলিশ