ইমামকে গুলি করে হত্যার এবং মসজিদ বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি ইউপি-তে

উসামা মাহমুদ

0
661

ভারতের উত্তর প্রদেশের বেরেলিতে নগরীর জামে মসজিদ বোমা দিয়ে উড়িয়ে দেওয়ার এবং ইমাম খুরশিদ আলমকে গুলি করার হুমকি দেওয়া হয়েছে। গত ০৭ সেপ্টেম্বর (বুধবার) সকালে মসজিদ সংলগ্ন দেয়ালে লাগানো হাতে লেখা হুমকি-পোস্টারের ঘটনায় মুসল্লিদের মাঝে এবং ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়।

সম্প্রতি হুমকির চিঠির এই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। হুমকির চিঠিতে বলা হয় যে, কোনো জুম্মা বারে মসজিদে বোমা রাখা হবে। এবং ইমাম খুরশিদ আলমকে গুলি খুন করা হবে।

মসজিদটির ইমাম খুরশীদ আলম বলেন, কারো সঙ্গে তার কোনো শত্রুতা নেই, কোনো বিরোধ নেই, তা সত্ত্বেও এ ধরনের পোস্টার লাগিয়ে পরিবেশ নষ্ট করার চেষ্টা করা হয়েছে। তিনি বলেন, শহরের পরিবেশ নষ্ট করার জন্য ইচ্ছাকৃতভাবে এই অপকর্ম করা হয়েছে।

উগ্র হিন্দুত্ববাদীরা ভারতে মুসলিম নিধন করে রাম রাজ্য প্রতিষ্ঠার করার জন্য আদা জল খেয়ে মাঠে নেমেছে। তারা মুসলিমদের উপর তুচ্ছ কারণে হামলা চালাচ্ছে। আর মুসলিম নিধনের আগে কোন একটি এলাকার পরিস্থিতি উত্তপ্ত করতে এধরনের কাজ করে থাকে হিন্দুত্ববাদীরা।

কয়েদিন আগে আরএসএস এর প্রাক্তন এক সদস্য জানিয়েছে, তার সংগঠন ভারতে বিভিন্ন মসজিদে হামলা করার জন্য কর্মীদের প্রশিক্ষণ দেয়, বোমা বানায়। তাই এ হুমকি হিন্দুত্ববাদী আরএসএস সন্ত্রাসীদের পক্ষ থেকে হওয়ার কথাই জানিয়েছেন স্থানীয় মুসলিমগণ।



তথ্যসূত্র:
——–
১. উত্তর প্রদেশে বোমা মেরে মসজিদ উড়িয়ে দেওয়ার হুমকি
https://tinyurl.com/2s3jn6jb

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধ৯/১১ অভিযান : জিহাদি মেরুকরণের শক্তিশালী অনুঘটক
পরবর্তী নিবন্ধবাড়িতে কুরআন শিক্ষা : উইঘুর বাবা-ছেলের কারাদণ্ড