কাশ্মীরে হিন্দুত্ববাদী মতাদর্শ চাপানোর চেষ্টা আরও জোরদার হিন্দুত্ববাদী সরকারের

আবু-উবায়দা

0
571

দখলকৃত মুসলিম সংখ্যাগরিষ্ঠ জম্মু ও কাশ্মীরে হিন্দুত্ববাদী মতাদর্শ চাপানোর চেষ্টা আরও জোরদার করলো হিন্দুত্ববাদী ভারতের ক্ষমতাসীন সরকার। জম্মু ও কাশ্মীরের মুসলিম পরিচয় মুছে ফেলতে এবং সেখানে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (আরএসএস) এবং অন্যান্য উগ্র হিন্দু সংগঠনগুলির হিন্দুত্ববাদী মতাদর্শ চাপিয়ে দিতে এখন জোরদার প্রচেষ্টা চালাচ্ছে তারা।

এরই প্রেক্ষিতে সন্ত্রাসী মোদী সরকারের মদদে জম্মু ও কাশ্মীরের রাজৌরি শহরে জোরপূর্বক মুসলিম ওয়াকফ জমি দখল করেছে হিন্দুত্ববাদী আরএসএস ও বজরং দলের গুন্ডারা। এমনকি শহরের একটি ঐতিহাসিক মসজিদের পুনর্নির্মাণের কাজও বন্ধ করে দিয়েছে তারা। একই সঙ্গে সাম্বা জেলার একটি মসজিদের জমি জোরপূর্বক দখল করে সেখানে হিন্দু মন্দিরও নির্মাণ করেছে এই উগ্র হিন্দুত্ববাদী দল।

হিন্দুত্ববাদী গুন্ডাদের এই কর্মকাণ্ডের বিরুদ্ধে মুসলিমরা যাতে বিক্ষোভ না করতে পারে, সেজন্য ইতোমধ্যেই রাজৌরি শহরে কারফিউ জারি করেছে দখলদার কর্তৃপক্ষ। স্থানীয় বাসিন্দারা গণমাধ্যমকে জানিয়েছেন, পুলিশের গাড়িগুলো সারাদিন শহরে টহল দিচ্ছে এবং লোকজনকে বাড়ি থেকে বের না হতে নির্দেশ দিচ্ছে। তারা আরও জানিয়েছেন যে, শহরে যানবাহন চলাচলও সীমিত করে দিয়েছে দখলদার কর্তৃপক্ষ।

বিভিন্ন রাজনৈতিক বিশেষজ্ঞ ও বিশ্লেষকরা বলছেন যে, সন্ত্রাসী মোদী সরকার জম্মু ও কাশ্মীরের সংখ্যাগরিষ্ঠ মুসলিম জনগোষ্ঠীকে সংখ্যালঘু জনগোষ্ঠীতে রূপান্তর করতে বদ্ধপরিকর।

তবে মুসলিম বিশেষজ্ঞগণ এবং উলামাগণ বলছেন যে, জম্মু ও কাশ্মীরের স্বাধীনতাকামীদের সাথে হিন্দুত্ববাদী বাহিনীর এই যুদ্ধে শেষমেশ হিন্দুত্ববাদীরাই পরাজয় বরণ করবে এবং নিজেদের সামনেই তারা সমগ্র ভারতে ইসলামী শাসন প্রতিষ্ঠিত হতে দেখবে।



তথ্যসূত্র :
———
1. Modi regime intensifies attempts to impose Hindutva ideology in IIOJK
https://tinyurl.com/2kwphbud

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন