ফের মার্কিন গণহত্যা সোমালিয়ায় : নিহত ৩০ বেসামরিক মুসলিম

ত্বহা আলী আদনান

0
882

পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ায় ফের বেসামরিক নাগরিকদের লক্ষ্যবস্তু করে গণহত্যা চালাচ্ছে দখলদার মার্কিন যুক্তরাষ্ট্র। চলতি সপ্তাহেও ক্রুসেডার এই দেশটির হামলায় ৩০ জন বেসামরিক নাগরিক হতাহত হয়েছেন বলে জানা গেছে।

বিবরণ অনুযায়ী, ক্রুসেডার মার্কিন যুক্তরাষ্ট্র গত ৯ সেপ্টেম্বর দক্ষিণ সোমালিয়ার শাবেলি রাজ্যে বেসামরিক নাগরিকদের লক্ষ্য করে বিমান হামলা চালিয়েছে। যা রাজ্যটির মোবারক শহরের একটি বাস স্টেশনে চালানো হয়েছে। এই স্টেশনটি বৃহস্পতি ও শুক্রবার খুব ব্যস্ত থাকে। এতে অন্তত ১০ জন বেসামরিক নাগরিক নিহত এবং আরও ২০ জন আহত হয়েছেন।

বর্বরোচিত এই হামলার শিকার আহতদেরকে পরে রাজধানী মোগাদিশুর একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এসময় আহতদের স্বজনরা গণমাধ্যমকে জানিয়েছেন যে, আহতদের অনেকের অবস্থাই গুরুতর।

এদিকে হামলার পর ক্রুসেডার মার্কিনীদের গোলাম গাদ্দার সোমালি সরকার খুবই গর্বের সাথে ঘোষণা করে যে, এই আক্রমণের দ্বারা অঞ্চলটির নিরাপত্তার দায়িত্বে থাকা ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাবকে লক্ষ্যবস্তু করা হয়েছে। কিন্তু কিছুক্ষণ পরে অঞ্চলটি থেকে তোলা ছবিগুলিই গাদ্দার সরকারের এই মিথ্যা দাবিকে খণ্ডন করে। কেননা হামলার শিকার সবাই ছিলেন বেসামরিক নাগরিক। যারা শহরে তাদের প্রয়োজন শেষে একটি বাসে করে নিজ গন্তব্যে ফিরছিলেন।

উল্লেখ্য যে, ক্রুসেডার মার্কিন যুক্তরাষ্ট্র ও তাদের গোলাম সরকার সোমালিয়ায় বেসামরিক মুসলিমদের বিরুদ্ধে বছরের পর বছর ধরে হত্যাযজ্ঞ চালিয়ে যাচ্ছে। যার কোনো সুষ্ঠু তদন্ত হয় নি। এবং মিডিয়াগুলোও এধরণের সংবাদগুলো এড়িয়ে যাচ্ছে। কেমন যেনো নিজ মনিবদের সন্তুষ্ট করতে তারা নিরবতার ভূমিকা পালন করে।

বিপরীতে মুজাহিদরা যখন জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে, মার্কিন সমর্থিত গাদ্দার বাহিনী এবং স্থানীয় মিলিশিয়াদের পাকড়াও করেন, তখন এই মিডিয়াগুলোরই দাসত্বের চেতনা জাগ্রত হয়ে উঠে। তাঁরা সামরিক বাহিনীর এসব সদস্যদের বেসামরিক নাগরিক হিসাবে মিডিয়ায় উপস্থাপন করতে মরিয়া হয়ে উঠে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধ‘আমার ছেলে কাঁদছে’, বলছেন হিন্দুত্ববাদী পুলিশের গ্রেফতার করা মুসলিম শিশুর মা
পরবর্তী নিবন্ধশিক্ষার্থীদের ধর্মহীন করে গড়ে তোলার পরিকল্পনা দালাল সরকারের