সিলেটের কলেজে দাড়ি রাখতে চাইলে লাগে অনুমতি, অধ্যক্ষ বরাবর ছাত্রের দরখাস্ত

সাইফুল ইসলাম

1
520

দাড়ি রাখার জন্য অনুমতি প্রার্থনা করে সিলেটের জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ বরাবর আবেদন জানিয়েছে একাদশ শ্রেণির একজন ছাত্র। ১৫ই সেপ্টেম্বরে করা সেই আবেদনপত্রটি অনলাইনে ভাইরাল হয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া আবেদনপত্রটিতে দেখা যায়, সিলেটের বটেশ্বর অঞ্চলে অবস্থিত জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ বরাবর আবেদন করা ছাত্রের নাম নাসিফ রাইয়ান চৌধুরী। তিনি প্রতিষ্ঠানটির একাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্র।

তিনি তার আবেদনপত্রে লিখেছেন, “আমি রাসূল (সা.) এর সুন্নত অনুযায়ী দাড়ি রাখতে ইচ্ছুক। এই ব্যাপারে আমার অভিভাবকের সম্মতি আছে, কিন্তু জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে দাড়ি রাখতে হলে অনুমতি প্রয়োজন হয়।”

এভাবে ঐ ছাত্র প্রতিষ্ঠানের অধ্যক্ষ বরাবর দাড়ি রাখার অনুমতি প্রার্থনা করেন। একটি মুসলিম অধ্যুষিত দেশে কোনো শিক্ষা প্রতিষ্ঠানে দাড়ি রাখার জন্যও যে অনুমতি চাইতে হয়, এটা নিয়ে বিস্ময় এবং ক্ষোভ প্রকাশ করেছেন অনেকে।

উল্লেখ্য, ২০২১ সালের এপ্রিলে জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের দুইজন শিক্ষককেও পাঞ্জাবি-টুপি পরিধান করার কারণে অব্যাহতি দেওয়া হয়েছিল। এ নিয়ে তখন প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা এবং সাধারণ জনগণ প্রতিবাদ জানিয়েছিলেন।



১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন