হারাকাতুশ-শাবাবের অভিযানের ২৪ ঘন্টা: হতাহত দেড়শতাধিক শত্রুসেনা

ত্বহা আলী আদনান

0
1037

জনপ্রিয় ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন সম্প্রতি সোমালিয়া জুড়ে তাদের হামলার তীব্রতা বাড়িয়েছেন। এতে প্রতিদিন কয়েক ডজন গাদ্দার ও কুফ্ফার সৈন্য হতাহত হচ্ছে।

সেই ধারাবাহিকতায় গত ২৬ সেপ্টেম্বর সকাল থেকে ২৭ সেপ্টেম্বর দুপুর পর্যন্ত সোমালিয়া জুড়ে দুই ডজনেরও বেশি হামলা চালিয়েছেন মুজাহিদগণ। ধারণা করা হচ্ছে, আশ-শাবাবের দুর্দান্ত এসব অভিযানে গাদ্দার সোমালি সামরিক বাহিনীর অন্তত দেড় শতাধিক সেনা সদস্য নিহত এবং আহত হয়েছে।

স্থানীয় সূত্রগুলো এসব বীরত্বপূর্ণ অভিযানের কয়েকটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেছে। যার মধ্যে উল্লেখ যোগ্য কয়েকটি হচ্ছে; যার মধ্যে কয়েকটি অভিযানের বিবরণ আমরা এখানে তুলে ধরছি

সোমালিয়ার দক্ষিণ-পশ্চিমাঞ্চলিয় বে রাজ্যের সেডিলো এলাকায় গাদ্দার বাহিনীর উপর মুজাহিদদের পাল্টা আক্রমণ। যাতে ১১ সেনা নিহত এবং আরও ১৭ এর বেশি সৈন্য আহত হয়েছে।

একই রাজ্যের সিদেলো এলাকায় গাদ্দার সোমালি সেনাবাহিনীর পরপর ৩টি হামলা প্রতিহত করেন মুজাহিদগণ। এতে ১৫ সেনা নিহত এবং আরও ২৬ এরও বেশি সৈন্য আহত হয়।

জালাজদুদ রাজ্যের লাবাদলি এলাকায় সেনাবাহিনীর একটি হামলা প্রতিহত করেছেন মুজাহিদগণ। এতে গাদ্দার সেনাবাহিনীর ৯ সৈন্য নিহত এবং অপর ২ সৈন্য আহত হয়েছে।

তুষমারেব শহরের কাছে একটি সামরিক কনভয় লক্ষ্যবস্তু করে ৩টি বোমা বিস্ফোরণ ঘটান মুজাহিদগণ। এতে ৭ সেনা নিহত এবং আরও ৮ সেনা আহত হয়। এসময় গাদ্দার সেনাদের কয়েকটি সাঁজোয়া যান ক্ষতিগ্রস্ত হয়।

একইভাবে রাজধানী সিনকাদির এলাকায় আরও একটি বিস্ফোরণ ঘটান মুজাহিদগণ। এতে সেনাবাহিনীর একটি গাড়ি সম্পূর্ণভাবে ধ্বংস হয়ে যায়। এসময় গাড়িতে থাকা ৪ গাদ্দার সৈন্য নিহত এবং আরও ৭ সৈন্য আহত হয়।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন