ভারতে হিন্দু বন্ধুদের হাতে মুসলিম যুবক খুন; বিভিন্ন স্থানে মুসলিমদের উপর হামলা

মাহমুদ উল্লাহ্‌

0
552

ভারতে শাহবাজ আনসারী নামক এক মুসলিম যুবককে দুই হিন্দু বন্ধু ওমপ্রকাশ মাহাতো ও সুশান্ত নায়ক মিলে পিটিয়ে খুন করেছে।সোস্যাল মিডিয়ায় ২৮ সেপ্টেম্বর বেশ কিছু টুইটার একাউন্টে এ সংবাদটি প্রচার করা হয়।

শাহবাজ আনসারী মান্দারের ঝাড়খন্ডের বাসিন্দা। তার বাবা নিশ্চিত করেছেন যে, তার ছেলেকে দুই হিন্দু বন্ধু মিলে পিটিয়ে খুন করেছে।

এদিকে, আরেকটি ভিডিওতে দেখা গেছে, মধ্যপ্রদেশের সিংরাউলিতে কিছু মুসলিম পথচারী রাস্তার উপর থাকা কিছু গরুকে সরানোর চেষ্টা করছিলেন, তখন উগ্র হিন্দরা মুসলিম ব্যক্তিদের গরু চোর আখ্যা দিয়ে মারধর শুরু করে। পরে পুলিশকে খবর দিয়ে ৬ জন মুসলিমের নামে মামলা করে।

অপর একটি ভিডিওতে দেখা যায়, গত ২৮ সেপ্টেম্ববর আহমেদাবাদের একটি গরবা প্রাঙ্গণে প্রবেশ করায় বিনা কারণে দুই মুসলিম যুবককে হিন্দুত্ববাদী সংগঠন ভিএইচপি ও বজরং দলের সন্ত্রাসীরা রাস্তায় মারধর ও হেনেস্থা করেছে।

ভারতে মুসলিমদের জীবন এতটাই তুচ্ছ হয়ে গেছে যে, সামান্য অজুহাতে কিংবা বিনা কারণেই হিন্দুত্ববাদীরা মুসলিমদের হতাহত করছে। মুসলিম নারীদের অপহরণ করে ধর্ষণ করছে, খুন করছে। বিশ্লেষকগণ মুসলিমদের উপর হিন্দুত্ববাদীদের এমন আক্রমণাত্মক হামলাগুলোকে গণহত্যার শুরুর ইঙ্গিত হিসেবেই ব্যাখা করে আসছেন। মুসলিমদেরকেও তাই ভবিষ্যতের অনিবার্য সংঘাত ও গণহত্যাচেষ্টা মোকাবেলায় প্রস্তুত থাকতে বলেছেন তাঁরা।



তথ্যসূত্র:
——–
1. Location: Mandar, Jharkhand Shahbaz Ansari was beaten to death by his two friends Omprakash Mahto and Sushant Nayak, according to his family.
https://tinyurl.com/2p9bm5fs

2. अहमदाबाद: गरबा में दो मुस्लिम युवकों की पिटाई। सूचना मिलने पर पहुंचे थे VHP और Bajrang Dal के कार्यकर्ता…वीडियो: न्यूज़24
video link:
https://tinyurl.com/ycxyn7ar

3. मध्यप्रदेश के सिंगरौली में कुछ मुस्लिम राहगीर सड़क पर खड़ी गायों को हटाने का प्रयास कर रहे थे, ग्रामीणों ने जब ये देखा तो उन्हें पशु चोर समझ उनकी पिटाई कर दी, मौके पर पहुंची पुलिस ने किसी तरह उन्हें बचाया, 6 लोगों पर मामला दर्ज…
video link:
https://tinyurl.com/yfyrjn4m

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন