পাক-তালিবানের জোরদার হামলায় ৪৩ এর বেশি গাদ্দার সেনা সদস্য হতাহত

আলী হাসনাত

1
1057

পাকিস্তান জুড়ে সম্প্রতি প্রতিরক্ষামূলক অভিযানে নিয়োজিত রয়েছেন দেশটির জনপ্রিয় ইসলামি প্রতিরোধ বাহিনী টিটিপি’র বীর মুজাহিদগণ। ফলে চলতে মাসে এখন পর্যন্ত ৩৫ এরও বেশি গাদ্দার সেনা সদস্য নিহত এবং আহত হয়েছে বলে জানা গেছে।

আঞ্চলিক সংবাদ সূত্র থেকে জানা গেছে, চলতি বছরের অক্টোবর মাসের শুরু থেকে ৯ অক্টোবর পর্যন্ত পাকিস্তানের বিভিন্ন শহরে টিটিপি ও গাদ্দার প্রশাসনের মাঝে ১৩টি হামলার ঘটনা ঘটেছে।

এসব অভিযানের মধ্যে সবচাইতে দীর্ঘতম লড়াইটি সংঘটিত হয় গত ৪ অক্টোবর রাতে এশার সময়, পেশওয়ারের মাতনো থানার সীমান্ত এলাকায়। লড়াইটি প্রায় ৩ ঘন্টা ধরে চলমান ছিলো। উক্ত এলাকায় দেশটির গাদ্দার সেনাবাহিনী ও এফসি কর্মীদের সমন্বয়ে গঠিত একটি কনভয়ের মুখোমুখি হয় টিটিপি’র বীর যোদ্ধারা।

দীর্ঘ এই যুদ্ধের সময় টিটিপি’র ইসলামি প্রতিরোধ যোদ্ধাদের তীব্র হামলায় গাদ্দার সামরিক বাহিনীর ৪ সৈন্য এবং ২ এফসি সদস্য নিহত হয়। সেই সাথে উচ্চপদস্থ এক কর্মকর্তা সহ আরও ৬ এরও বেশি সেনা সদস্য গুরুতর আহত হয়ছে। বিপরীতে এই লড়াইয়ে টিটিপিরও দুইজন মুজাহিদ শহীদ হয়েছেন। ইন্নালিল্লা ওয়াইন্না ইলাইহি রাজিউন।

তেহরিক-ই-তালিবান পাকিস্তানের মুজাহিদগণ তাদের দ্বিতীয় বীরত্বপূর্ণ অপারেশনটি চালান গত ২ অক্টোবর উত্তর ওয়াজিরিস্তানের ‘স্পেন ওয়াম’ এলাকায়। ঐদিন রাত ১২টার দিকে টিটিপির বিরুদ্ধে অভিযানের উদ্দেশ্যে আসা একটি সামরিক কনভয়ে লক্ষ্য করে অতর্কিত হামলা চালান মুজাহিদগণ। যা ভোররাত পর্যন্ত চলতে থাকে। এই অভিযানের সময় মুজাহিদদের হাতে ৮ এরও বেশি গাদ্দার সৈন্য নিহত হয়। এছাড়াও আহত হয় আরও বহু সংখ্যক সেনা সদস্য।

অপরদিকে মুজাহিদদের সাথে গাদ্দার বাহিনীর তৃতীয় বড় লড়াইটি সংঘটিত হয় সিন্ধুর রাজধানী করাচির জঙ্গল গোথ এলাকায়। যেখানে গাদ্দার CTD বাহিনী এবং টিটিপি’র বীর মুজাহিদদের মধ্যে তীব্র সংঘর্ষ হয়। এই লড়াইয়ে টিটিপি’র বীর যোদ্ধাদের হামলায় ৪ গাদ্দার নিহত এবং আরও কতক গাদ্দার সেনা সদস্য আহত হয়েছে। বিপরীতে তেহরিক-ই-তালিবান পাকিস্তানেরও ২ জন মুজাহিদ শহীদ হয়েছেন। اللہم تقبل شھادتہما

বীরত্বপূর্ণ এই অভিযানগুলো ছাড়াও গত ২ অক্টোবর থেকে ৯ অক্টোবর পর্যন্ত পাক-সামরিক বাহিনী ও প্রতিরোধ বাহিনী টিটিপির মাঝে আরও ১০টি লড়াইয়ের ঘটনা ঘটেছে। যাতে তেহরিক-ই-তালিবান পাকিস্তানের পাঁচজন মুজাহিদ শহীদ এবং অন্য তিনজন মুজাহিদ আহত হয়েছেন। বিপরীতে, মুজাহিদদের তীব্র হামলায় গাদ্দার পাকি-সামরিক বাহিনীর অন্তত ১৯ সেনা সদস্য নিহত এবং আহত হয়েছে।

১টি মন্তব্য

  1. আলহ‌ামদু‌লিল্লাহ
    আল্লাহ শহীদ ভাইদের কবুল করে জান্নাতুল ফের‌দৌস দান করুন । আর কা‌ফের জন‌্য তাড়াতাড়ি চিরস্থায়ী আযা‌বের ব‌্যবস্থা ক‌রে দিন আমীন ।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধপ্রেমঘটিত কারণে আত্মহত্যা: সেক্যুলার শিক্ষা ও সমাজ ব্যবস্থার বলি আরও এক শিক্ষার্থী
পরবর্তী নিবন্ধমুসলিমদের মাটিতে পুতে বাড়িঘরে বুলডোজার চালানোর ঘোষণা দিলো হিন্দুত্ববাদী পুলিশ