আরাকানে সন্ত্রাসীদের হামলায় দুই রোহিঙ্গা মুসলিম নিহত

মুহাম্মাদ ইব্রাহীম

1
702

আরাকানের মংডু এলাকায় সন্ত্রাসী আরাকান আর্মি ও সন্ত্রাসী সামরিক জান্তার মধ্যে যুদ্ধের মধ্যে এক রোহিঙ্গা মুসলিম নিহত হয়েছেন। নিহত মুসলিমের নাম সিরাজ উদ্দিন। তিনি ছিলেন শিক্ষিত ও একজন নেতা। তার হত্যাকান্ডে রোহিঙ্গাদের মধ্যে অনেকেই হতাশ ও শোকে কাতর হয়ে পড়েছেন।

সম্প্রতি সন্ত্রাসী আরাকান আর্মি মুসলিমদের মানব ঢাল হিসেবে ব্যবহার করছে। মুসলিম এলাকাগুলোতে অবস্থান নিয়ে যুদ্ধ করলেও, আরাকান আর্মি রোহিঙ্গাদের নিরাপত্তার কোন তোয়াক্কা তো করছেইনা, বরং সেখানে মুসলিম নারীদের ধর্ষণ ও চাঁদাবাজি করছে। পাশাপাশি রোহিঙ্গাদের নেতৃত্ব দিতে পারে এমন রোহিঙ্গা শিক্ষিতদের টার্গেট করে হত্যা করছে মিডিয়ার কল্যাণে ‘রোহিঙ্গা প্রত্যাবাসন’এর হাইপ তুলে আলোচনায় আসা এই আরাকান আর্মি। এর আগেও শফিকুল ইসলাম নামে এক শিক্ষাবিদ রোহিঙ্গাকে টার্গেট করে হত্যা করেছে সন্ত্রাসী আরাকান আর্মির স্নাইপাররা।

অন্যদিকে, আরাকানে নিজাম মিয়া নামে এক মুসলিমকে গুলি করে হত্যা করেছে মিয়ানমার সন্ত্রসী জান্তা পুলিশ। গত ১০ অক্টোবর আরাকানের রামব্রে এলাকায় এ ঘটনা ঘটে।

rohinga2222

জানা যায়, গ্রাম প্রশাসক খিন আয় (ডান পাশে) নিজাম মিয়াকে তার জমি বিক্রি ও জায়গাটি খালি করে দিতে বাধ্য করে। নিজাম মিয়া জমি ছাড়তে রাজি না হওয়ায় গ্রাম প্রশাসক পুলিশ এনে নিজাম মিয়াকে গুলি করে। বর্বর জান্তা পুলিশ তার মৃত্যু নিশ্চিত করতে অন্তত ৫ রাউন্ড গুলি করে।

ফিলিস্তিনে দখলদার ইহুদিরা, কাশ্মীরে দখলদার হিন্দুরা, পূর্ব-তুর্কিস্তানে দখলদার কমিউনিস্ট নাস্তিকরা আর আরাকানে চলমান দখলদার বৌদ্ধ সন্ত্রাসীদের আগ্রাসণ। পৃথিবীর সর্বত্রই চলছে মুসলিম নির্যাতন। এ নির্যাতন কোন গল্প বা বাপ-দাদার মুখে শোনা ঐতিহাসিক ফেরাউন বা নমরুদের ঘটনা নয়। এগুলো আমার আপনার জীবদ্দশাতেই ঘটা মুসলিম নিপিড়নের কাহিনী।

যুগে যুগে সকল জালিমদের পাওনা বুঝিয়ে দিয়েছেন মুসলিম বীরেরা। সেই ধারা বজায় রেখে দর্শক হয়ে না থেকে উম্মাহর যুবকদেরকে তাই যুগের জালিমদের পাওনা বুঝিয়ে দেয়ার দায়িত্ব পালন করার কথা দীর্ঘদিন ধরেই বলে আসছেন হকপন্থী আলিম-উলামাগণ।



তথ্যসূত্র:
——–
1. ভিডিও লিংক-
https://tinyurl.com/yk6xdh4a
https://tinyurl.com/yc7axbsh
2. On Oct 10th, policeman Hla Kyi shot Nezam Miah in Kyauknimaw, Ramree, Rakhine State-
https://tinyurl.com/54r73f4t

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধফটো রিপোর্ট || নেতাদের সততা দেশকে দারিদ্র্য মুক্ত করতে অবদান রাখবে
পরবর্তী নিবন্ধইউপিতে উগ্র হিন্দুদের পিটুনিতে এক মুসলিম খুন, অপরজন গুরুতর আহত