জায়োনিস্ট আগ্রাসনঃ নয় মাসে গ্রেফতার ৫৩০০ ফিলিস্তিনি

0
569
দখলদার ইসরাইলি বাহিনী একজন ফিলিস্তিনি যুবককে আল-আকসা প্রাঙ্গণ থেকে গ্রেপ্তার করে নিয়ে যাচ্ছে। সূত্রঃ টুইটার

চলতি বছরের শুরু থেকে এখন পর্যন্ত ৫৩০০ ফিলিস্তিনিকে গ্রেপ্তার করেছে দখলদার সন্ত্রাসী ইসরাইল। ফিলিস্তিনি প্রিজনার্স সোসাইটি (পিপিএস) এ তথ্য নিশ্চিত করেছে।

পিপিএস এর তথ্য অনুযায়ী, গ্রেপ্তারকৃতদের মধ্যে রয়েছেন ১১১ জন নারী এবং ৬২০ জন অপ্রাপ্তবয়স্ক শিশু। আর সবচেয়ে বেশি গ্রেপ্তার করা হয়েছে অধিকৃত জেরুজালেম থেকে।

ধূর্ত ইহুদিরা যখনই কোন গোপন মিশন বাস্তবায়ন করতে চায়, ঠিক তখনই মুসলিমদের ওপর আগ্রাসন শুরু করে। সম্প্রতি জেরুজালেমকে তাদের রাজধানী বানানোর জন্য জোর চেষ্টা চালাচ্ছে দখলদার ইসরাইল। এরই ধারাবাহিকতায় অন্যায়ভাবে এসব গ্রেপ্তার অভিযান চালাচ্ছে।

এ লক্ষ্যে বছরের শুরু থেকেই ফিলিস্তিনি গ্রাম, শহর এবং শরণার্থী শিবিরগুলোতে গ্রেপ্তার অভিযান চালিয়ে আসছে উগ্র ইসরাইলীরা। এসব অভিযান থেকে বাদ পড়েনি নারী ও শিশুরাও। বিভৎস কায়দায় ফিলিস্তিনি নারীদের ওপর নির্যাতনের চিত্র এখন নিয়মিত ঘটনা। অনেক ফিলিস্তিনিকে তাদের নিজ বাড়িতেই হত্যা করেছে এই জায়নবাদী সন্ত্রাসীরা।

পশ্চিম তীরে এসব অন্যায় ও অবৈধ অভিযানে এখন পর্যন্ত শতাধিক ও গাজায় অর্ধশত ফিলিস্তিনি নিহত হয়েছেন। গ্রেপ্তারকৃত অনেক ফিলিস্তিনিকে কোন বিচার ছাড়াই মাসের পর মাস কারাগারে আটকে রাখছে। সুস্পষ্টভাবেই এগুলো মানবাধিকার লঙ্ঘন ও সন্ত্রাসী কর্মকাণ্ড।

এমন অমানবিক ঘটনাসমূহের পরও বিশ্ব সম্প্রদায়, কথিত জাতিসংঘ ও মানবাধিকার সংস্থাগুলো একেবারে চুপ করে আছে। বরং সন্ত্রাসী ইসরাইলের মানবাধিকার বিরোধী কার্যক্রমকে সমর্থন করছে। অথচ তারাই কথিত সন্ত্রাসবাদের অযুহাত তুলে ইরাক, সিরিয়া ও আফগানিস্তানে হামলা করেছিল। তাদের হাতে খুন হয়েছে লক্ষ লক্ষ মুসলিম।



তথ্যসূত্র:
——-
1. Israel’s crimesReport
‘Israel’ arrested 5300 Palestinians since start of 2022, says watchdog
https://tinyurl.com/2p8nnf4m

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধপূর্ব তুর্কীস্তানঃ নেই উইঘুর-ভাষার জরুরী পরিষেবা; বাড়ছে মৃতের সংখ্যা
পরবর্তী নিবন্ধহিন্দুত্ববাদী ভারতঃ মিথ্যা মামলায় নাবালক মুসলিমকে ২.৯ লক্ষ রুপি জরিমানা