সিরিয়ায় নুসাইরি ও রাশিয়ান শিবিরে প্রতিরোধ যোদ্ধাদের একযোগে হামলা: হতাহত অনেক

আলী হাসনাত

1
1170
ফাইল ছবিঃ আল-কায়েদার প্রশিক্ষণরত সিরিয়ান মুজাহিদিন

সম্প্রতি সিরিয়ার ইদলিবে শরণার্থী শিবিরে মুসলিমদের লক্ষ্য করে বর্বরোচিত গণহত্যা চালিয়েছে কুখ্যাত নুসাইরি শিয়া ও দখলদার রাশিয়ান বাহিনী। মুসলিমদের বিরুদ্ধে পরিচালিত এই বর্বরোচিত হামলার প্রতিবাদ প্রতিবাদ ও প্রতিশোধ হিসেবে কুফ্ফার বাহিনীর উপর একযোগে হামলা চালিয়েছেন আল-কায়েদা সমর্থিত ৩টি ইসলামি প্রতিরোধ বাহিনী।

দলগুলির অফিসিয়াল মিডিয়া সূত্র থেকে জানা যায়, শরণার্থী শিবিরে হামলার পরপরই ইদলিবের আশেপাশে থাকা নুসাইরি ও রাশিয়ান সেনাদের ক্যাম্প ও চেকপোস্টে প্রতিশোধমূলক একাধিক হামলা চালিয়েছেন আনসার আল ইসলাম, আনসার আত তাওহীদ ও কাতিবাত আত তাওহীদ ওয়াল জিহাদের জানবায মুজাহিদগণ।

আনসার আল ইসলামের রিপোর্ট থেকে জানা যায়, গত ০৬ নভেম্বর ইদলিবের নিকটবর্তী জাবাল আল-আকরাদ অঞ্চলে নুসাইরি ও রাশিয়ান সেনাদের ক্যাম্পে মাঝারি ও ভারী আর্টিলারি দিয়ে প্রবল হামলা চালান দলটির বীর মুজাহিদরা। এই হামলার ফলে শত্রু সেনাদের ক্যাম্পে উল্লেখযোগ্য ক্ষতি সাধিত হয়। ক্ষয়ক্ষতি শত্রু শিবিরের ভিতরের হওয়ায় এবিষয়ে বিস্তারিত বিবরণ উল্লেখ করা সম্ভব হয়নি।

এদিকে ইদলিবের দার আল-কাবিরাহ এবং হামা এর শাতাহা নামক ২টি এলাকায় ভারী শেল দিয়ে হামলা চালানো হয়েছে। সূত্র জানায়, আল-কায়েদা সমর্থিত আনসারুত তাওহিদের আর্টিলারি ব্যাটালিয়নের জানবায মুজাহিদগণ উক্ত এলাকা ২টিতে কুখ্যাত নুসাইরি ও “শাবিহা” বাহিনীর অবস্থানে কয়েক দফায় আঘাত হেনেছেন। এতে শিয়া নুসাইরি ও দখলদার রাশিয়ান বাহিনীতে ব্যাপক ক্ষয়ক্ষতির ঘটনা ঘটে।

পাশাপাশি উযবেক যোদ্ধাদের নিয়ে গঠিত কাতিবাত আত তাওহীদ ওয়াল জিহাদের বীর যোদ্ধাগণও দুইবার নুসাইরি সেনাদের অবস্থানে হামলা চালিয়েছেন। যেগুলো ইদলিব সিটির জাবাল আয-যাওইয়াহ অঞ্চলে চালানো হয়েছে। দলটির অফিসিয়াল মিডিয়া সূত্র জানায়, এদিন মুজাহিদদের এসপিজি-নাইন রিকয়েললেস রাইফেল দিয়ে চালানো এক হামলাতেই অন্তত ৫ সেনা আহত হয়।

এমনিভাবে পিটিইউআর লেজার গাইডেড মিসাইল দিয়ে নুসাইরিদের সামরিক অবস্থানে হামলা চালান তাঁরা। যা কুখ্যাত নুসাইরি শিয়াদের একটি বিল্ডিং এর ভিতর বিস্ফোরিত হয়। ফলশ্রুতিতে ভবনের ভিতরে থাকা সকল শত্রুসেনা নিহত ও মারাত্মকভাবে আহত হয়েছে। আলহামদুলিল্লাহ্।

এভাবেই সিরিয়া-ইয়েমেন সহ বিশ্বের বিভিন্ন স্থানে ইসলামবিরোধী ও মুসলিমদের হত্যাকারী শত্রুদের উপর হামলা-পাল্টাহামলা অব্যাহতভাবে চালিয়ে যাচ্ছেন আল-কায়েদা সংশ্লিষ্ট মুজাহিদগণ; যাতে করে সত্রুরা ভীত ও পরাজিত হয়, এবং মুসলিমদের উপর হামলা ও জুলুম বন্ধ করতে বাধ্য হয়।

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধফটো রিপোর্ট || সিরিয়া থেকে নতুন ভিডিও প্রকাশ করলো আনসার আল-ইসলাম
পরবর্তী নিবন্ধজাইশুল-আদল: ইরানি শাসনের বিরুদ্ধে সশস্ত্র প্রতিরোধই মুক্তির একমাত্র উপায়