ফিলিস্তিনে ইসরাইলি আগ্রাসন আরও বৃদ্ধি, গ্রেফতার ও খুনের রেকর্ড

0
439

ফিলিস্তিনে কোনভাবেই থামছে না দখলদার ইসরাইলের আগ্রাসন। কারণ ছাড়াই প্রতিদিন চলছে গুলি করে ফিলিস্তিনিদের হত্যা ও গ্রেফতার অভিযান। চলতি বছর অক্টোবর নাগাদ ১৯৮ ফিলিস্তিনিকে খুন করেছে দখলদার ইসরাইল। গ্রেফতার করা হয়েছে ৬০০০ ফিলিস্তিনিকে। যাদের মধ্যে ৭৩৯ জন শিশু ও ১৪১ জনই নারী। দখলদার ইসরাইল সবসময় এমন আগ্রাসন চালিয়ে আসছে, তবে বর্তমান খুন ও গ্রফতার এ যাবৎ কালের সবচেয়ে ভয়াবহ অবস্থায় পৌঁছেছে।

 

গ্রেফতারকৃতদের মধ্যে উল্লেখযোগ্য সংখ্যকই নারী ও শিশু। কথিত আন্তর্জাতিক আইন ও জেনেভা চুক্তি মোতাবেক নারী-শিশুদের সুরক্ষার কথা বলা থাকলেও, মুসলিমদের ক্ষেত্রে এ আইনের ব্যবহার শুন্যের কোটায়।

অন্যদিকে, ফিলিস্তিনে গ্রেফতার, খুন ও বাড়িঘর গুড়িয়ে দেয়ার ঘটনাগুলো একদম স্বাভাবিক হয়ে দাঁড়িয়েছে। এ বিষয়ে বিশ্ববাসী কোনরকম উদ্বেগ-উৎকণ্ঠা দেখা যাচ্ছে না। একই অবস্থা বিরাজমান আরাকান, কাশ্মীর ও পূর্ব-তুর্কিস্তানের ব্যাপারেও। মুসলিম জাতীও যেন নিপিড়িত মুসলিমদের একদম ভুলতে বসেছে। কারো কোন প্রতিবাদ নেই। অবস্থা এমন দাঁড়িয়েছে যে, মুসলিমদের জন্মই মনে হচ্ছে অমুসলিমদের হাতে মার খাওয়ার জন্য। এ অবস্থা চলতে থাকলে নিপিড়িতদের উদ্ধার করা তো সম্ভব হবে না-ই, বরং নতুন নতুন এলাকায় মুসলিমদের ওপর নেমে আসবে আগ্রাসন।

তাই এখনই সময় মুসলিম জাতিকে নিজেদের মধ্যে দ্বিধা-দ্বন্দ্ব ভুলে একত্রিত হবার। সেই সাথে জালিমদের বিরুদ্ধে শুরু করতে হবে প্রতিরোধ সংগ্রাম।



তথ্যসূত্র:
——–
1. 6000 Palestinians, including 739 children and 141 women, have been arrested by Israeli occupation forces since the beginning of 2022
https://tinyurl.com/3h58szdu
2. 198 Palestinians, including 142 from occupied Jerusalem and West Bank, 52 from besieged Gaza strip, and 4 from 48-occupied territories, have been murdered…
https://tinyurl.com/sneppfdc

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধরপ্তানী প্রবৃদ্ধির শীর্ষে ইমারাতে ইসলামিয়া, ৭ মাসে আয় ১ বিলিয়নোর্ধ্ব
পরবর্তী নিবন্ধকাশ্মীরে হিন্দুত্ববাদীদের পেলেট গুলির শিকার ৮০% মুসলিম দৃষ্টিশক্তি হারিয়েছে