হিন্দুত্ববাদী ভারত: উৎসব পালনের জন্য পবিত্র করার নামে ঈদগাহে গোমূত্র লেপন

মাহমুদ উল্লাহ

0
557
কর্ণাটকের হুব্বালি ঈদগাহ ময়দানের সামনে টহলরত একদল পুলিশ। ফাইল ফটো।
সুবিধামত ফন্ট ছোট বড় করুনঃ

হিন্দুত্ববাদী ভারতের কর্ণাটকে এক ঈদগাহ ময়দানকে “পবিত্র” করার নামে গোমূত্র স্প্রে করেছে একদল উগ্র হিন্দু। তাদের দাবি, মুসলিম বাদশাহ টিপু সুলতানের জয়ন্তী উদযাপনের কারণে ঈদগাহ মাঠ “কলুষিত” হয়ে গেছে।

গত ১১ নভেম্বর, হুব্বালি ঈদগাহ ময়দানে টিপু জয়ন্তী পালিত হয়। এরপর সেখানে হিন্দু উৎসব কনক জয়ন্তী উদযাপনের জন্য শ্রী রাম সেনার সদস্যরা পবিত্র করার নামে ঐ ঈদগাহে গোমূত্র স্প্রে করে।

শ্রী রাম সেনার প্রতিষ্ঠাতা উগ্র প্রমোদ মুথালিকের নেতৃত্বে কনক জয়ন্তী উদযাপন করা হয়। সে বলেছে, “টিপু সুলতান ছিল এক ধর্মান্ধ ব্যক্তি। তাই তার জন্মবার্ষিকী উদযাপনের ফলে মাঠটি কলুষিত হয়ে গেছে।”

অথচ, টিপু সুলতান ছিলেন ব্রিটিশ ভারতের মহীশূর রাজ্যের শাসনকর্তা। তিনি ইংরেজদের বিরুদ্ধে বীরত্বের সাথে যুদ্ধ করেন। তার শৌর্যবীর্যের কারণেই তিনি শের-ই-মহীশূর (মহীশূরের বাঘ) নামে পরিচিত ছিলেন। ভারতের স্বাধীনতাকামীতার জন্য তাকে ভারতের বীরপুত্রও বলা হয়। তিনিই প্রথম রকেট আর্টিলারি প্রচলন করেছিলেন। এছাড়াও তাঁর শাসনকালে বেশ কিছু প্রশাসনিক উন্নয়ন সাধিত হয়। নতুন মুদ্রা ব্যবস্থা, ও ক্যালেন্ডারসহ একটি নতুন ভূমি রাজস্ব ব্যবস্থা চালু করেছিলেন তিনি, যার মাধ্যমে মহীশূরের রেশম শিল্প বিকাশের সূচনা হয়েছিল।

কিন্তু এই নাপাক হিন্দুরা মুসলিম শাসকদের কৃতিত্ব, বীরত্ব ও অবদানকে চরম অকৃতজ্ঞের মত অস্বীকার করে। উপরন্তু মুসলিমদের উপর নির্যাতন নিপীড়নের পাশাপাশি ইসলামি স্থাপনাগুলোকেও অপবিত্র করছে, ধ্বংস করছে।


তথ্যসূত্র:

১। Hindu Outfit Sprays Cow Urine to Purify Idgah Maidan Post Tipu Jayanthi Celebration – https://tinyurl.com/5n8auue5 

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধফটো রিপোর্ট || আশ-শাবাবের বরকতময় অভিযানের হৃদয় জুড়ানো দৃশ্য
পরবর্তী নিবন্ধএকদিনে শাবাবের ২৫ হামলায় নাজেহাল গাদ্দার সোমালি সরকার