ইয়েমেনে আল-কায়েদার দুর্দান্ত হামলায় ৫টি সাঁজোয়া যান ধ্বংস, হতাহত ৮

আলী হাসনাত

0
661
হামলার ক্ষয়ক্ষতি নিয়ে আনসারুশ শরিয়াহ্'র প্রকাশিত ইনফোগ্রাফি
সুবিধামত ফন্ট ছোট বড় করুনঃ

সম্প্রতি ইয়েমেনের আবয়ান ও শাবওয়াহ রাজ্যে হামলা জোরদার করেছে আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ বাহিনী জামা’আত আনসারুশ শরিয়াহ্। এতে শত্রুবাহিনীর অসংখ্য সৈন্য নিহত এবং আহত হচ্ছে।

সেই ধারাবাহিকতায় গত শুক্রবারও আবয়ানে বড় ধরনের একটি সফল অভিযান পরিচালনা করছেন আনসারুশ শরিয়াহ্’র মুজাহিদগণ। যা রাজ্যটির মাহফাদ জেলায় একটি সামরিক কনভয় টার্গেট করে চালানো হয়েছে।

সূত্র মতে, গাদ্দার আরব আমিরাত ও এর সমর্থিত বাহিনীকে সহায়তার লক্ষ্য এই কনভয়টি মাহফাদ জেলায় প্রবেশ করছিল। আল-কায়েদার বিরুদ্ধে বড় ধরনের অভিযান পরিচালনার লক্ষ্যে কনভয়টিতে বহু অস্ত্রশস্ত্র ও খাদ্য সামগ্রী বহন করছিল গাদ্দার বাহিনী। কিন্তু মুজাহিদগণ বিষয়টি জানতে পরেই কনভয়টিতে হামলার প্রস্তুতি নেন।

সেই লক্ষ্য শুক্রবার জুমার কিছুক্ষণ পূর্বে যখন কনভয়টি মাহফাদে প্রবেশের চেষ্টা করে, তখন আনসারুশ শরিয়াহ্’র বীর মুজাহিদগণ কনভয়টিতে অতর্কিত হামলা করে বসেন। সেই সাথে কনভয়টিতে একাধিক বিস্ফোরণ ঘটান। যার ফলশ্রুতিতে কনভয়টিতে থাকা ৩টি গাড়ি ও ২টি সাঁজোয়া যান ধ্বংস হয়ে যায়। একই সাথে মুজাহিদদের তীব্র হামলায় ৪ গাদ্দার সৈন্য নিহত এবং অন্য ৪ সৈন্য আহত হয়। আলহামদুলিল্লাহ।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধআল-ফিরদাউস নিউজ বুলেটিন || নভেম্বর ২য় সপ্তাহ, ২০২২ঈসায়ী
পরবর্তী নিবন্ধ১ দিনে ৭ অভিযানঃ ইসলামি এলাকা প্রতিরক্ষা ও শত্রুঘাঁটির নিয়ন্ত্রণ গ্রহণ আশ-শাবাবের