ফের বাংলাদেশি এক কৃষককে ধরে নিয়ে ঠান্ডা মাথায় খুন করলো সন্ত্রাসী বিএসএফ

0
436
সন্ত্রাসী বিএসএফ-এর গুলিতে নিহত কৃষক মেজবাহ উদ্দিন

ভারতীয় সীমান্ত সন্ত্রাসী বিএসএফ সদস্যরা ফের বাংলাদেশি এক কৃষককে অন্যায়ভাবে ধরে নিয়ে হত্যা করেছে। জানা যায়, গত তিন দিন আগে ওই কৃষককে বাংলাদেশ অংশ থেকে ধরে নিয়ে যায় সন্ত্রাসী বিএসএফ। এরপর গতকাল বুধবার (১৬ নভেম্বর) সীমান্ত এলাকার ভারতীয় অংশে ৬৪নং পিলারের ১০০ গজ ভেতরে কৃষকের লাশ পড়ে থাকতে দেখা যায়। নিহতের পরিবার সঙ্গে সঙ্গে বিষয়টি বিজিবিকে জানায়, কিন্তু তার লাশ এখনো উদ্ধার করা হয়নি।

স্থানীয় সূত্রে জানা যায়, গত ১৩ নভেম্বর রোববার বিকেলে উপজেলার বাঁশপদুয়া গ্রামের সীমান্তবর্তী এলাকায় বাংলাদেশের অংশে নিজের জমিতে ধান কাটছিলেন কৃষক মেজবাহ উদ্দিন(৪৫)। বিএসএফ-এর একটি দল সীমান্ত এলাকায় চোরাকারবারিদের ধাওয়া করতে গিয়ে বাংলাদেশ অংশে ঢুকে পড়ে। তারা চোরাকারবারিদের না পেয়ে কৃষক মেজবাহ উদ্দিনকে ধরে নিয়ে যায়।

মেজবাহ উদ্দিনের স্ত্রী মরিয়ম আক্তার এবং পরিবারের অন্যরা বিষয়টি ঘটনার দিনই (১৩ নভেম্বর) স্থানীয় বিজিবি ও পুলিশ প্রশাসনকে জানায়। পরদিন (১৪ নভেম্বর) সকাল ১১টা, দুপুর ২টা এবং বিকেল সাড়ে ৫টায় পরপর তিনবার বিজিবি ও বিএসএফের মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। কিন্তু কৃষককে ধরে নেওয়ার বিষয়টি বিএসএফ সন্ত্রাসীরা অস্বীকার করে।

বিষয়টি নিশ্চিত করে স্থানীয় কাউন্সিলর ও আওয়ামী লীগের উপজেলা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন সুমন জানান, বিএসএফ মেজবাহকে ধরে নিয়ে যায়। কিন্তু বিজিবির সঙ্গে বৈঠকে বিষয়টি অস্বীকার করে তারা। আজ তার লাশ পড়ে থাকতে দেখা গেছে।

এ প্রসঙ্গে গুথুমা বিজিবি ক্যাম্পের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বুধবার রাতে গণমাধ্যমকে বলেছে, ‘কৃষক মেজবাহর পরিবারের অভিযোগের ভিত্তিতে আমরা সোমবার বিএসএফের সঙ্গে পতাকা বৈঠক করেছি। তারা কাউকে ধরে নেওয়া বা হত্যার বিষয়টি অস্বীকার করেছে। এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ থেকে আমাদের কাছে কোনো নির্দেশনা আসেনি। আপাতত আমরা মরদেহ উদ্ধারে বা বুঝে নিতে কোনো পদক্ষেপ নিচ্ছি না।’

বাংলাদেশ সীমান্তে বিএসএফ বাংলাদেশিদের যে হারে নির্বিঘ্নে খুন করে চলেছে, বিশ্বে এমন ঘটনা নজিরবিহীন। এমনকি ভারতের সঙ্গে তাদের শত্রুরাষ্ট্র চীন, মিয়ানমার, ভুটান, নেপাল ও আরেক শত্রুরাষ্ট্র পাকিস্তান সীমান্তে রয়েছে, কিন্তু সেখানে এমন নির্বিচার হত্যাকাণ্ড নেই।

কথিত গণতন্ত্রপন্থী দালাল শাসকগোষ্ঠীর নতজানু পররাষ্ট্র নীতির কারণেই বিএসএফ সন্ত্রাসীরা প্রতিনিয়ত বাংলাদেশিদের হত্যা করে যাচ্ছে। এমনকি দিনের পর দিন ভারতের অংশে লাশ পড়ে থাকলেও উদ্বার করতে পারে না দালাল সরকার।



তথ্যসূত্র:
——–
১। কাঁটাতারের ওপারে পড়ে আছে লাশ, ধানখেত থেকে ধরে নিয়ে যায় বিএসএফ
https://tinyurl.com/hw78m47b

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন