খাইবারে এবার পাক-তালিবানের হামলায় ৯ পাকি-সেনা নিহত

আলী হাসনাত

0
964

পাকিস্তান ভিত্তিক জনপ্রিয় ইসলামি প্রতিরোধ বাহিনী “টিটিপি” সম্প্রতি দেশের গুরুত্বপূর্ণ সীমান্ত অঞ্চলগুলোতে হামলা পরিধি বাড়িয়েছে। ফলে প্রতিনিয়ত গাদ্দার পাকি-সামরিক বাহিনীর অনেক সদস্য নিহত এবং আহত হচ্ছে টিটিপির এসকল বিরতত্বপূর্ণ অপারেশনে।

এর ধারাবাহিকতায় গতকাল ১৬ নভেম্বর সকালেও পাকিস্তানের উত্তর-পশ্চিম খাইবার পাখতুনখোয়াতে দেশটির গাদ্দার পুলিশ বাহিনীকে লক্ষ্য করে একটি সফল হামলা চালিয়েছে মুজাহিদগণ।

দেশটির জাতীয় গণমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, বুধবার সকালে লক্কি মারওতের শাহাবিল এলাকায় টহলরত পাকিস্তানের গাদ্দার পুলিশ সদস্যদের একটি গাড়ি লক্ষ্য করে উক্ত সশস্ত্র হামলাটি চালানো হয়। পাকি-সামরিক সূত্র দাবি করেছে যে, তেহরিক-ই-তালিবান পাকিস্তানের (টিটিপি) জানবায মুজাহিদের উক্ত সশস্ত্র হামলায় ফলে ৬ পুলিশ সদস্য নিহত হয়েছে।

সামরিক বাহিনীর দাবি অনুযায়ী নিহতের সংখ্যাটি প্রকাশ করে টিটিপিও। তবে টিটিপি মুখপাত্র মুহাম্মদ খোরাসানী (হাফি.) আরও যুক্ত করেন যে, সফল এই হামলা শেষে মুজাহিদগণ গাদ্দার বাহিনী থেকে ৫টি মেশিনগান সহ অনেক গুলি ও অন্যান্য অনেক মালামাল গনিমত হিসেবে পেয়েছেন।

একইদিন দুপুর ১১টার দিকে উত্তর ওয়াজিরিস্তানের গুদিয়াম সীমান্তে তেহরিক-ই-তালিবান পাকিস্তান এবং দেশটির গাদ্দার সেনাবাহিনীর মধ্যে তীব্র সংঘর্ষ হয়। যাতে নাপাক বাহিনীর ১ সৈন্য নিহত এবং অন্য অনেকে আহত হয়। আর সেসময় মুজাহিদগণ গুদিয়াম সীমান্ত গাদ্দার সামরিক বাহিনী কর্তৃক গুপ্তচরবৃত্তির জন্য লাগানো বড় ক্যামেরা ধ্বংস করেন- আলহামদুলিল্লাহ।

গাদ্দার পাকি সেনা-প্রশাসন মুজাহিদদের সাথে লাগাতার গাদ্দারি ও চুক্তিভঙ্গের মাধ্যমে যুদ্ধপরিস্থিতি দিন দিন উত্তপ্ত করছে; আর তাদেরকে এখন পেছন থেকে ইন্ধন যোগাচ্ছে সন্ত্রাসী অ্যামেরিকা। আফগান সীমান্তেও তালিবান সীমান্তরক্ষী মুজাহিদদের কাছে নিয়মিতই মার খাচ্ছে কাপুরুষ পাকি-সেনারা। ফলে বিদেশিদের তাবেদারিতে ‘অভ্যস্ত’ পাকি সেনা-প্রসাশন ক্রমশ চূড়ান্ত পরিণতির দিকেই এগোচ্ছে বলে মনে করেন বিশ্লেষকরা।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধকর্ণাটকের জামিয়া মসজিদ সরানোর দাবিতে হাইকোর্টে বজরং দলের পিটিশন
পরবর্তী নিবন্ধব্যাংকে ডলার সংকট ও দেশের অর্থনৈতিক বিপর্যয় বেপরোয়া দুর্নীতির ফল