আল-কায়েদার নিশানায় টোগো সেনা, নিহত কমপক্ষে ৭

আলী হাসনাত

0
721

পশ্চিম আফ্রিকার বিভিন্ন দেশের ইসলাম বিরোধী শক্তির বিরুদ্ধে সশস্ত্র জিহাদ চালিয়ে যাচ্ছেন আল-কায়েদা সংশ্লিষ্ট জামায়াত নুসরাত আল ইসলাম ওয়াল মুসলিমীন ‘জেএনআইএম’ এর বীর মুজাহিদগণ। এবারে মুজাহিদগণ টোগো প্রজাতন্ত্রের গাদ্দার সেনাদের টার্গেট করে হামলা চালিয়েছেন।

গত ১৯ নভেম্বর ‘জেএনআইএম’ এর মিডিয়া আউটলেট “মিম্বার আল ফুরসান” এর প্রকাশিত এক রিপোর্ট অনুযায়ী, জেএনআইএম মুজাহিদরা বুরকিনা ফাসো এবং টোগো এর সীমান্তবর্তী অঞ্চলে ইসলাম বিরোধী টোগো সেনাদের একটি কাফেলাকে এ্যামবুশ করেছেন। মুজাহিদগণ আগে থেকেই সুবিধাজনক স্থানে অস্ত্র নিয়ে অবস্থান নেন। শত্রুপক্ষ তাদের রেঞ্জে আসা মাত্রই তাদের উপর হামলে পড়েন।

মুজাহিদদের আকস্মিক এই আক্রমণে ৩ সেনা ঘটনাস্থলেই নিহত হয়। তবে ভিন্ন সূত্র বলছে, নিহতের সংখ্যা ৭ ছাড়িয়েছে, আর আহতের সংখ্যা আরো বেশি।

বরকতময় এই হামলার পর মুজাহিদগণ ঘটনাস্থল থেকে ৩টি ক্লাশিনকোভ, ১০টি গাড়ি এবং ৭টি মোটরবাইক গণিমত লাভ করেন। অভিযান শেষে মুজাহিদগণ নিরাপদে নিজেদের ঘাঁটিতে ফিরে যান। আলহামদুলিল্লাহ।

‘জেএনআইএম’ এই নিয়ে দ্বিতীয় বারের মতো টোগো সেনাদের উপর হামলার চালানোর ব্যাপারে অফিসিয়ালি দায় স্বীকার করেছে। যদিও স্থানীয় সূত্রগুলো বলছে, টোগোতে ২০২১ সালের শেষ দিক থেকে হামলা চালাতে শুরু করেছে আল-কায়েদা।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন