শাবাবের জোরদার হামলায় মার্কিন প্রশিক্ষিত কমপক্ষে ২০ গাদ্দার হতাহত

আলী হাসনাত

0
620
অভিযানে গমনরত আশ-শাবাব মুজাহিদিনের সশস্ত্র কাফেলা

সোমালিয়ার পশ্চিমা সমর্থিত মোগাদিশু সরকারের বিরুদ্ধে গতকাল ২৩ নভেম্বর তারিখে প্রায় ১২টি হামলা চালিয়েছেন ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। যার মধ্যে উল্লেখ যোগ্য ২টি হামলাই চালানো হয়েছে দেশটির যুবা ও হিরান রাজ্যে। হামলাগুলোয় শাবাব মুজাহিদিনের হাতে অন্তত ২০ এর অধিক গাদ্দার সৈন্য নিহত ও আহত হয়েছে।

শাহাদাহ এজেন্সির তথ্যমতে, আশ-শাবাব মুজাহিদিন তাদের বীরত্বপূর্ণ অভিযানের প্রথমটি চালিয়েছেন যুবা রাজ্যের ইয়াক বাশার এলাকায়। সেখানে ক্রুসেডার মার্কিন প্রশিক্ষিত সোমালি বিশেষ বাহিনীর একটি সামরিক কনভয় টার্গেট করে হামলা চালান মুজাহিদগণ। উক্ত হামলায় গাদ্দার সামরিক বাহিনীর অন্তত ১২ সৈন্য নিহত হয়। হারাকাতুশ শাবাবের হাত থেকে বাঁচতে পশ্চিমাদের গোলাম সৈন্যরা তখন সীমান্ত হয়ে কেনিয়ার ব্রলি শহরের দিকে পালিয়ে যায়।

এদিন দ্বিতীয় সফল হামলার ঘটনা ঘটে হিরান রাজ্যের টারদো শহরে। সূত্র মতে, আশ-শাবাব নিয়ন্ত্রিত শহরটিতে এদিন হামলার চেষ্টা করে গাদ্দার মোগাদিশু সরকারের সেনাবাহিনী, মুজাহিদগণ যার ভরপুর জবাব দেন আলহামদুলিল্লাহ্‌।

ফলশ্রুতিতে গাদ্দার বাহিনী শহরটি থেকে পিছু হটতে বাধ্য হয়। তবে ততক্ষণে হারাকাতুশ শাবাব যোদ্ধাদের তীব্র জবাবি হামলায় গাদ্দার বাহিনীর উচ্চপদস্থ এক কর্মকর্তা সহ অন্তত ৭ সৈন্য নিহত হয়। একই সাথে আরও একডজনেরও বেশি সৈন্য আহত হয়।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন