পাক-তালিবানের দুঃসাহসী হামলায় এবার ৪১-ঊর্ধ্ব পাকি-সৈন্য হতাহত

0
1006
ফাইল ছবি: তেহরিক-ই-তালিবান পাকিস্তানের (টিটিপি) একদল সশস্ত্র বীর মুজাহিদ

সাম্প্রতিক দিনগুলোতে পাকিস্তানের বান্নু প্রদেশে সংঘর্ষের তীব্রতা পূর্বের যেকোনো সময়ের চাইতে কয়েকগুণ বৃদ্ধি পেয়েছে। যেখানে ইসলামি প্রতিরোধ বাহিনী টিটিপি ও দেশটির গাদ্দার সামরিক বাহিনীর মাঝে তুমুল লড়াই চলছে। এতে গাদ্দার বাহিনী ব্যাপকহারে হতাহতের শিকার হচ্ছে।

স্থানীয় সূত্র অনুযায়ী, সাম্প্রতিক এই সংঘর্ষ রাজ্যটির লাকি মারওয়াত জেলায় সবচাইতে তীব্র আকার ধারণ করেছে। সেখানে গত ২৫ নভেম্বর রাতে জেলাটিতে একটি রক্তক্ষয়ী সংঘর্ষ হয় গাদ্দার পাকি সেনা ও পাক-তালিবানের মাঝে। যুদ্ধে ব্যাপক ক্ষয়ক্ষতির শিকার হয় পাকি বাহিনী। ফলে প্রাদেশিক রাজধানী থেকে রাতেই জরুরি ভিত্তিতে লাকি-মারওয়াতে আরও সেনা সমাবেশ ঘটায় পাকিস্তান। কিন্তু তাতেও ব্যর্থ হয় গাদ্দার বাহিনী।

উমর মিডিয়ার তথ্য অনুযায়ী, জেলাটিতে মুজাহিদদের কঠিন হামলার মুখে পড়ে পাকিস্তান গাদ্দার সামরিক বাহিনী। যাতে ৩ অফিসার সহ অন্তত ১২ সৈন্য নিহত এবং আরও ১৫ এর বেশি সৈন্য আহত হয়েছে।

একইভাবে দক্ষিণ ও উত্তর ওয়াজিরিস্তানে গত ১৮, ২২, ২৪ এবং ২৬ নভেম্বর গাদ্দার পাকি-বাহিনী ও টিটিপির মাঝে ভারী লড়াই হয়। যার প্রত্যেকটি হামলার কারণ ছিলো, গাদ্দার পাকি-বাহিনী কর্তৃক টিটিপির পথরোধ করা। এই ৪টি সংঘর্ষে টিটিপির বীর যোদ্ধাদের হামলায় গাদ্দার বাহিনীর অন্তত ৬ সৈন্য নিহত এবং আরো ৮ এর বেশি গাদ্দার আহত হয়েছে।

মূলত সীমান্তের দুই দিক থেকেই মুজাহিদদের চাপ সামলাতে হিমসিম খাচ্ছে এখন গাদ্দার পাকি সেনা ও প্রশাসন। ফলে তাদের পতন ঘনিয়ে আসছে বলে মনে করছেন অনেকেই।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন