কাবুলে হোটেলে হামলার ঘটনা ৩ হামলাকারীর মৃত্যুর মধ্য দিয়ে সমাপ্ত

আবু আব্দুল্লাহ

0
1375

গতকাল ১২ ডিসেম্বর ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের রাজধানী কাবুলের শাহরি নাউ এলাকার একটি হোটেল সন্ত্রাসী হামলার শিকার হয়। হোটেলটিতে মূলত চীনা নাগরিকদের যাতায়াত বেশি ছিল।

ধারণা করা হচ্ছিল, খারেজি গোষ্ঠী আইএস সদস্যরা এই হামলা চালিয়ে থাকতে পারেন; তবে সেটি এখনো নিরপেক্ষ সূত্র থেকে নিশ্চিত হওয়া যায়নি।

তবে হামলার পরপরই অতি দ্রুত ঘটনাস্থল মুক্ত করতে উদ্ধার অভিযান পরিচালনা করেন ইমারতে ইসলামিয়ার নিরাপত্তা বাহিনীর যানবাজ মুজাহিদগণ। এরপর সফলভাবে ৩ হামলাকারীকে হত্যার মাধ্যমে তাদের অভিযান সমাপ্ত হয় আলহামদুলিল্লাহ্‌।

ইমারতে ইসলামিয়ার মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ (হাফি.) ঘোষণা করেছেন, কাবুলের শাহরি নাউ এলাকার একটি হোটেলে হামলার ঘটনাটি ৩ হামলাকারীর মৃত্যুর মধ্য দিয়ে শেষ হয়েছে।

হোটেলের সকল অতিথিকে উদ্ধার করা হয়েছে এবং কোনো বিদেশী নিহত হয়নি। তবে উপরের তলা থেকে লাফিয়ে পড়ে ২ বিদেশি অতিথি আহত হয়েছেন।

হোটেলে উদ্ধার অভিযানের এই সফলতাকে ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের নিরাপত্তা সক্ষমতার জলজ্যান্ত প্রমাণ বলে অভিহিত করেছেন নিরাপত্তা বিশ্লেষকরা। তারা বলছেন, এই ঘটনা প্রমাণ করেছে যে, আফগান নিরাপত্তা বাহিনী দেশের অভ্যন্তরে স্থানীয় ও বিদেশি নাগরিকদের নিরাপত্তা বিধান করতে সক্ষম এবং যথেষ্ট দক্ষ।



তথ্যসূত্র :
———
1. Operation against attack on hotel in Kabul ended with elimination of all attackers; Mujahif
https://tinyurl.com/ynyehekc

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধআল-ফিরদাউস নিউজ বুলেটিন || ডিসেম্বর ২য় সপ্তাহ, ২০২২ঈসায়ী
পরবর্তী নিবন্ধমুসলিম যুবকদের হিন্দুত্ববাদী বজরং সন্ত্রাসীদের হুমকি, মারধর