মালিতে মুজাহিদদের অভিযানে ৪টি গাড়ি সহ গোটা সেনা ছাউনি ধ্বংস

ত্বহা আলী আদনান

0
829
ফাইল ছবি: আয-যাল্লাকা মিডিয়া কর্তৃক প্রকাশিত, অভিযানে যাচ্ছেন একদল 'জেএনআইএম' যোদ্ধা
সুবিধামত ফন্ট ছোট বড় করুনঃ

পশ্চিম আফ্রিকার দেশ মালির সাইকাসো ও মাসিনা অঞ্চলে সম্প্রতি বেশ কিছু সফল অভিযান পরিচালনা করছেন আল-কায়দা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। এতে অনির্দিষ্ট সংখ্যক শত্রু সেনা নিহত এবং আহত হয়েছে বলে জানা গেছে।

স্থানীয় সূত্রমতে, গত ১০ ও ৬ মার্চ মালির সাইকাসো রাজ্যে ২টি পৃথক অভিযান পরিচালনা করেছেন জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিন (জেএনআইএম) যোদ্ধারা। এরমধ্যে ১০ মার্চ অঞ্চলটির বাগা এলাকায় ‘জেএনআইএম’ এর পরিচালিত হামলায় মালিয়ান সামরিক বাহিনীর একটি গাড়ি ধ্বংস হয়ে যায়, যার ফলে গাড়িতে থাকা সমস্ত সৈন্য হতাহত হয়।

একইভাবে ৬ মার্চ সকালে রাজ্যটির সানা শহরে মালিয়ান সামরিক বাহিনীর একটি কনভয় টার্গেট করে আইইডি বিস্ফোরণ ঘটান মুজাহিদগণ। আইইডি বিস্ফোরণে সামরিক বাহিনীর একটি গাড়ি ধ্বংস হয়ে যায় এবং এতে থাকা সমস্ত সৈন্য নিহত হয়।

এর আগে গত ২ মার্চ মাসিনা রাজ্যের নারা এলাকায় শত্রু বাহিনীর অস্থায়ী একটি সামরিক অবস্থানে রেইড করেন মুজাহিদগণ। এসময় মুজাহিদগণ শত্রু বাহিনীর ৪টি গাড়ি ও সামরিক ছাউনি ধ্বংস করতে সক্ষম হন। এই হামলায় মালিয়ান সেনাবাহিনীর ২ সৈন্য ঘটনাস্থলেই নিহত হয় এবং বাকিরা আহত অবস্থায় ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। সেই সাথে মুজাহিদগণ ঘটনাস্থল থেকে ৬টি ক্লাশিনকোভ সহ প্রচুর পরিমাণ অস্ত্র শস্ত্র ও সামরিক সরঞ্জাম গনিমত লাভ করেন আলহামদুলিল্লাহ্‌।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধইয়েমেনে সামরিক ড্রোন ভূপাতিত করলো আল-কায়েদা, নিহত ৬ শত্রুসেনা
পরবর্তী নিবন্ধউত্তরপ্রদেশে ৪ দিনে তিন নাবালিকা মুসলিমাকে ধর্ষণ