মালি | রাজধানীতে অপারেশন জোরদার: শত্রু বাহিনীর ২২টি যান ধ্বংস

ত্বহা আলী আদনান

1
380

পশ্চিম আফ্রিকার দেশ মালির রাজধানী বামাকোতে সামরিক অপারেশন জোরদার করেছে আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। রাজধানী ঘিরে তাদের সাম্প্রতিক কয়েকটি অপারেশনে মালিয়ান সামরিক বাহিনীর অন্তত ২২টি সাঁজোয়া যান ধ্বংস হয়েছে।

আঞ্চলিক সূত্রমতে, গত ৫ রমজান থেকে ১৫ রমজান পর্যন্ত মালির রাজধানী বামাকো ও এর আশপাশের এলাকাগুলোতে অন্তত ৯টি সামরিক অপারেশন পরিচালনা করছে আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ বাহিনী- জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিন (জেএনআইএম)। প্রতিরোধ বাহিনীটি অফিসিয়ালি এখন পর্যন্ত এসব অভিযানের ৬টির তথ্য নিশ্চিত করেছে।

আয-যাল্লাকা মিডিয়ার তথ্য অনুযায়ী, ‘জেএনআইএম’ যোদ্ধাদের পৃথক এই ৬টি অপারেশনে মালিয়ান সামরিক বাহিনীর অন্তত ২২টি গাড়ি ও সাঁজোয়া যান ধ্বংস হয়েছে। পাশাপাশি, মুজাহিদগণ গনিমত হিসাবে উদ্ধার করেছেন ৫টি মোটরসাইকেল, ১টি গাড়ি, বিভিন্ন ক্যালিবারের ২২টি অস্ত্র সহ অনেক গোলাবারুদ ও বিভিন্ন সামরিক সরঞ্জাম।

এই অভিযানগুলোর মাধ্যমে মুজাহিদগণ একজন বন্দী মুসলিমকে মুক্ত করেছেন এবং এক মালিয়ান সেনাকে বন্দী করেছেন। এছাড়া এসব অভিযানে আরও অনেক শত্রু সেনা হতাহত হয়েছে। সূত্রমতে, ‘জেএনআইএম’ মুজাহিদদের গত ১৫ রমজানের এক অপারেশনেই শত্রু বাহিনীর অন্তত ৫ সেনা সদস্য নিহত হয়েছে।

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধআল-ফিরদাউস নিউজ বুলেটিন || এপ্রিল ১ম সপ্তাহ, ২০২৩ঈসায়ী
পরবর্তী নিবন্ধফটো রিপোর্ট || শাবাবের দুঃসাহসী অভিযানে ৫২২ সেনা হতাহত – ২য় পর্ব