গরু চোর সন্দেহে ভারতে দুই মুসলিমকে পিটুনি: একজন নিহত

0
153
হিন্দুরা মুসলিম চালককে একটা গরুর সামনে মাথা নত করতে বাধ্য করছে

ভারতের পৃথক স্থানে গরু চোর সন্দেহে দুই জন মুসলিমকে আটক করে প্রচণ্ড মারধর করেছে হিন্দু জনতা। একটি ভিডিওতে দেখা যায়, ভারতের মুজাফফরনগরে মুকিম নামে একজন যুবককে গাছের সঙ্গে বেঁধে লাঠি দিয়ে নির্মমভাবে পিটানো হচ্ছে। পরে তার মৃত্যু হয়। হিন্দুরা তাকে গরু চোর ভেবেছিল।

মুজফ্ফরনগরে মুকিম নামে একজন যুবককে গাছের সঙ্গে বেঁধে লাঠি দিয়ে নির্মমভাবে পিটুনির দৃশ্য। ভিডিও থেকে নেওয়া

আরেকটি ভিডিওতে দেখা যায়, মহারাষ্ট্রের লাতুরে গরু পূজারীরা, গবাদি পশু পরিবহনকারী একজন মুসলিম ড্রাইভারকে আটক করে। পুলিশ সদস্য সোমে মুন্ডে, দুই কনস্টেবল এবং তিন হোম গার্ডের উপস্থিতিতে প্রচন্ড মারধর করে। তারপর মুসলিম চালককে একটা গরুর সামনে মাথা নত করতে বাধ্য করে।

আফজাল কুরেশি নামে একজন স্থানীয় মুসলিম পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছেন যেন ঐ চালককে লাঞ্ছিতকারী অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়।

আফজাল কুরেশি বলেছেন, ঐ চালক পাটোদা ভিত্তিক পশুর বাজার থেকে একটি মিনি-ট্রাকে মোট ১৫ টি গবাদি পশু বোঝাই করে ২৩ এপ্রিল আউসা বাজারে যাচ্ছিলেন। তার কাছে পশু কেনাবেচার জন্য প্রয়োজনীয় সমস্ত আইনি কাগজপত্র ছিল। কিন্তু বাজারে পৌঁছানোর আগেই হিন্দুরা তার গাড়ির পথ আটকে দেয়। প্রয়োজনীয় কাগজপত্র থাকা সত্ত্বেও তাকে নির্মমভাবে মারধর করে।

পরে ঘটনাস্থলে পুলিশ এসে হামলাকারী হিন্দুদের বিচার না করে উল্টো পশুদের প্রতি নিষ্ঠুরতার অভিযোগ এনে চালকের বিরুদ্ধে প্রতিরোধ আইনের বিভিন্ন ধারায় এফআইআর নথিভুক্ত করে।

লাতুরের এসপির মতে, মারধরের শিকার ঐ ব্যক্তি আতঙ্কিত ও অসুস্থ হয়ে পড়েছেন। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এভাবে প্রতিনিয়তই মুসলিমদের উপর কারণে অকারণে চড়াও হচ্ছে উগ্র হিন্দুত্ববাদীরা। তাদের হাতে প্রাণ হারাচ্ছেন সাধারণ নিরীহ মুসলিমরা। এদিকে ভারতীয় প্রশাসন প্রত্যক্ষ ও পরোক্ষভাবে অপরাধীদেরকে নিরাপত্তা দিচ্ছে। শুধু তাই নয়, মুসলিমদের বিরুদ্ধে আরও উসকানি দিয়ে যাচ্ছে হিন্দুত্ববাদী নেতা ও ধর্মগুরুরা।

তথ্যসূত্র:
——
1/ Muslim man in Maharashtra forced to wear skull cap and bow before cow by vigilantes
https://tinyurl.com/4su9bju7
2/मुजफ्फरनगर: पेड़ से बांधकर मुकीम नामक युवक को डंडे से बेरहमी से पिटा गया मुकीम कार खराब होने के वज़ह से पैदल आ रहा था लोगो ने समझा पशु चोर।बिना पुलिस को सूचना दिये भीड़ अपना फ़ैसल कर सज़ा भी देने लगी हैं !
https://tinyurl.com/2d9vwyk6

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধকাশ্মীরে ভারতীয় আগ্রাসন: এক যুবক গুম, অপর যুবক গ্রেফতার
পরবর্তী নিবন্ধআফগানিস্তানে মাদকের কোনো চিহ্ন থাকবে না: জাবিহুল্লাহ মুজাহিদ