কাশ্মীরে ‘দ্য কেরালা স্টোরি’ নিয়ে বিতর্কের জেরে মুসলিম ছাত্রদের মারধোর

0
214

‘দ্য কেরালা স্টোরি’ নিয়ে বিতর্কের পর কাশ্মীরে সরকারি মেডিকেল কলেজে হিন্দু ছাত্রদের হামলার শিকার হয়েছেন বেশ কিছু মুসলিম ছাত্র। হামলার হিংস্রতায় হাসিব নামে একজন মুসলিম ছাত্র গুরুতর আহত হন, তার মাথায় ১০টি সেলাই লেগেছে। এছাড়াও বেশ কয়েকজন মুসলিম ছাত্র আহত হয়।

গত ১৫ মে কাশ্মীরের ‘জম্মু সরকারি মেডিকেল কলেজ’ ক্যাম্পাসের হোস্টেলে ঢুকে মারধরের ঘটনাটি ঘটায় উগ্র হিন্দুরা।

জানা যায়, কলেজ সংশ্লিষ্ট খবরাখবর সম্বলিত একটি অনলাইন গ্রুপে এক হিন্দু ছাত্র ‘দ্য কেরালা স্টোরি’ নিয়ে একটি ভিডিও লিংক পোস্ট করে। পোস্টে সে দাবি করে, ‘জাগ্রত লোকেদের জন্য অবশ্যই এটি দেখা উচিত, কারণ এটি বাস্তব ঘটনার আলোকে নির্মিত হয়েছে।’ কলেজ গ্রুপে এ ধরণের পোস্টের ফলে অন্যান্য ছাত্ররা বিরোধীতা করে, বিশেষ করে কাশ্মীরি ছাত্ররা। তারা যুক্তি দিয়ে বলছিল যে, ‘কলেজ গ্রুপ এ ধরণের বিষয় প্রচারের সঠিক প্ল্যাটফর্ম নয়।’

এমন বিরোধীতার পর থেকেই মুসলিম ছাত্রদের বিভিন্নভাবে হুমকি দিয়ে আসছিল হিন্দু ছাত্ররা। ফলে বেশ কিছু দিন ধরে ক্যাম্পাসে আতঙ্কে দিন কাটাচ্ছিল মুসলিম ছাত্ররা। আর এর পরই কলেজ ক্যাম্পাসে ছাত্রদের রুমে ঢুকে মুসলিম ছাত্রদের মারধর করে উগ্র হিন্দুরা। এমনকি বহিরাগত হিন্দুদের ঢেকে এনে লোহার রড দিয়ে মুসলিমদের ওপর হামলা চালায় তারা।

ছাত্রদের ওপর হামলার মুহুর্তের স্ক্রিনশট।

সম্প্রতি ভারতে নির্মিত হয়েছে ইসলাম ও মুসলিম বিরোধী মিথ্যা প্রোপাগান্ডা মূলক ফিল্ম ‘দ্য কেরালা স্টোরি’। এর আগে গত বছর কাশ্মীরের ইতিহাস বিকৃত করে নির্মিত হয় ‘দ্য কাশ্মীর ফাইলস’। মাত্র এক বছর পার না হতেই ফের মুসলিম বিরোধী প্রোপাগান্ডামূলক এই ফিল্মটি নির্মিত হয়। ভারত সরকার ও হিন্দুত্ববাদী সংগঠনগুলো পূর্ণ সমর্থন দিচ্ছে এসব ফিল্মগুলোকে। এর ফলে ভারতে মুসলিম বিদ্বেষ তীব্র থেকে তীব্র আকার ধারণ করেছে। এবং এ বিদ্বেষ শুধু তাদের হৃদয়েই সীমাবদ্ধ থাকছে না, বরং মুসলিমদের খুন ও রক্তাক্ত করেই এর প্রতিফলন ঘটাচ্ছে তারা।

এখানেই শেষ নয়, মুসলিম ছাত্রদের মারধরের ঘটনায় অন্যান্য হিন্দু ছাত্ররা মারধরের ঘটনায় প্রতিবাদ না করে উল্টো হামলার পক্ষে সাফাই গাইছে। মুসলিম ছাত্রদের দেশদ্রোহী বলে তকমা দিচ্ছে।

তথ্যসূত্র:
——
1. Kashmiri students were attacked by a mob in the campus hostel following an argument over Hindutva propaganda film ‘The Kerala Story’
https://tinyurl.com/ycaubt7f
2. Kashmiri students “Assaulted” at Jammu’s Govt Medical College Over ‘The Kerala Story’.
https://tinyurl.com/53h5n3w2

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধবিএসএফের গুলিতে আবারো এক বাংলাদেশি নিহত
পরবর্তী নিবন্ধশরিয়ার ছায়াতলে সমৃদ্ধি ও উন্নতির পথে সোমালিয়া