‘দ্য কেরালা স্টোরির’ প্রভাব: কাশ্মীরী ছাত্রদের উপর রড দিয়ে হামলা

উসামা মাহমুদ

0
208

জম্মুর গভর্নমেন্ট মেডিক্যাল কলেজে (জিএমসি) প্রোপাগান্ডামূলক দ্য কেরালা স্টোরি সিনেমা নিয়ে অভিযোগ করায় একটি গ্রুপ লোহার রড দিয়ে হামলা চালিয়ে একদল কাশ্মীরী ছাত্রকে আহত করেছে। ঘটনাটি ঘটেছে ১৫ মে সোমবার সকালে।

জম্মু ও কাশ্মীর স্টুডেন্টস অ্যাসোসিয়েশন এক বিবৃতিতে বলেছে, “আমরা জিএমসি জম্মু থেকে দুঃখজনক হামলার খবর পেয়েছি। জানতে পেরেছি যে কেরালা স্টোরি ইস্যুতে হামলার ফলে একদল কাশ্মীরি ছাত্র আহত হয়েছেন। তাদের উপর লোহার রড দিয়ে হামলা চালানো হয়েছে। হামলায় ১ ছাত্র গুরুতর জখম হয়েছেন। লোহার রড দিয়ে মাথায় আঘাত করায় ১২ টি সেলাই দেওয়া হয়েছে। কাশ্মীরের ছাত্ররা দ্য কেরালা স্টোরি মুভি নিয়ে আলোচনার সময় করা কিছু মন্তব্যে আপত্তি জানিয়েছিল।

এদিকে জম্মুর এসএসপি, চন্দন কোহলি এক বিবৃতিতে বলেছে যে জম্মুর জিএমসি হোস্টেলে কিছু ছাত্র এবং বহিরাগতদের মধ্যে হামলার ঘটনা ঘটেছে। তবে পুলিশ বিষয়টি তদন্ত করার কথা জানালেও এখনো হামলাকারীদের আটক করেনি।

উল্লেখ্য, ভারতে ক্রমবর্ধমান ইসলামোফোবিয়া এবং ইসলাম বিদ্বেষী জিঘাংসা ও অস্থিরতা দিনদিন তীব্র আকার ধারণ করছে। বিশেষ করে ‘দ্য কাশ্মীর ফাইলস’ মুভিটি মুক্তির পর যেভাবে মুসলিমদের উপর সহিংসতা হয়েছিল, সেভাবে ‘দ্য কেরালা স্টোরির’ প্রভাব পড়তে শুরু করেছে।
মনগড়া তথ্য দিয়ে সাম্প্রদায়িক আগুন ছড়ানো সিনেমার মাধ্যমে সহিংসতাকে উস্কে দিচ্ছে। হিন্দুত্ববাদীদের অতৃপ্ত তৃষ্ণা মেটাতে নির্দোষ মুসলিমদের রক্ত ​​ঝরানো হচ্ছে।



 

তথ্যসূত্র:
1. The Kerala Story: Kashmiri students beaten up in Jammu after altercation over movie
https://tinyurl.com/2p8h98s8

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধমোল্লা আখতার মোহাম্মদ মানসুর (রহ.) : ইমারাতে ইসলামিয়ার দুঃসময়ের কাণ্ডারি
পরবর্তী নিবন্ধআল-ফিরদাউস নিউজ বুলেটিন || মে ৩য় সপ্তাহ, ২০২৩ঈসায়ী