মুসলিম বয়েজ হোস্টেলের জন্য জমি বরাদ্দ দেওয়ায় বিজেপির প্রতিবাদ

0
304
মুসলিম ছেলেদের হোস্টেল বরাদ্দের প্রতিবাদে বিজেপি, ভিএইচপি কর্মীরা। (টুইটার ভিডিও থেকে স্ক্রিনশট)

ভারতের জয়পুরে মুসলিম ছেলেদের জন্য একটি হোস্টেল নির্মাণ করতে জমি বরাদ্দ দেওয়া হয়েছে। মুসলিমদের জন্য এই জমি বরাদ্দ দেওয়ার প্রতিবাদে গত ১৮ মে জয়পুরের সাঙ্গানারে বিজেপি নেতা-কর্মীরা মিছিল করে। সেখানে একটি স্থানীয় বাজার বন্ধ করে দেওয়া হয়। পাশাপাশি এই বরাদ্দ বাতিলের দাবিতে সাঙ্গানার বাঁচাও সংগ্রাম সমিতি হরতালও ডেকেছে।

সাঙ্গানারের বিজেপি এমএলএ অশোক লাহোতির মতে, ওয়াকফ বোর্ড রাজ্যের সংখ্যালঘু কমিশনকে হাউজিং বোর্ডের “বিনামূল্যে” দেওয়া জমিটিতে হোস্টেলটি তৈরি করা হচ্ছে।

লাহোতি বলেন, “এই এলাকার শান্তিপ্রিয় মানুষরা কখনই এটা মেনে নিবে না…আমরা পরামর্শ দিয়েছিলাম হোস্টেলটি মুসলিম অধ্যুষিত এলাকায় নির্মাণ করা হোক।”

এদিকে, জয়পুরের সাংসদ রামচন্দ্র বোহরাও সেই সমাবেশে অংশ নেয়। বিভিন্ন প্ল্যাকার্ড বহনকারী বিক্ষোভকারীরা পিঞ্জরাপোল গৌশালা থেকে সেক্টর-৫ হাউজিং বোর্ডের অফিস পর্যন্ত প্রতিবাদ মিছিল করে এবং একটি স্মারকলিপি জমা দেয়।

জয়পুরের সাংসদ রামচন্দ্র বোহরা বলেছে, “আগে এই জায়গাটি হজ হাউসের জন্য বরাদ্দ করা হয়েছিল। আমরা প্রতিবাদ করেছিলাম, এবং রাজ্য সরকারকে মাথা নত করে বরাদ্দ বাতিল করতে হয়েছিল।”

“এ এলাকার অধিবাসীরা ৯০ শতাংশেরও বেশি হিন্দু। এখানে অন্য সম্প্রদায়ের জন্য হোস্টেল তৈরির কাজ চলছে। সুতরাং এটার অনুমতি দেওয়া যাবে না।”

তথ্যসূত্র:
1/ BJP protests land allotment for Muslim boys’ hostel in Jaipur (Siasat)
https://bit.ly/3IpdLV2
https://bit.ly/3Wk8Eel

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধআল-ফিরদাউস নিউজ বুলেটিন || মে ৪র্থ সপ্তাহ, ২০২৩ঈসায়ী
পরবর্তী নিবন্ধফটো রিপোর্ট || শাবাবের নিয়ন্ত্রণে আরেক শহর; অন্তত ২১৭ উগান্ডান সেনা নিহত