ভারতে যাত্রীকে নামাজ পড়তে দেওয়া বাস চালক বরখাস্ত

0
261
প্রতীকী ছবি: শাহীন আবদুল্লাহ/মাকতুব মিডিয়া

দুই যাত্রীকে নামাজ পড়ার সুযোগ করে দেওয়ায় একজন বাস চালক এবং তার সহকারীকে সাসপেন্ড করেছে ভারতের উত্তর প্রদেশ রাজ্য সড়ক পরিবহন কর্পোরেশন (UPSRTC)।

গত ৪ জুন, দিল্লিগামী ‘জনরথ’ এসি বাসটি বেরেলি টার্মিনাল ছেড়ে যায়। বাসটির চালকের মতে, কিছু যাত্রীকে টয়লেট ব্যবহার করতে দেওয়ার জন্য রামপুর জেলার মিলাক এলাকায় কয়েক মিনিটের বিরতি দেন তিনি। এরই মাঝে দুইজন মুসলিম যাত্রী নামাজ পড়ার ইচ্ছা প্রকাশ করলে, ড্রাইভার তাতে সম্মত হন।

টুইটারে প্রকাশিত একটি ভিডিওতে দেখা যায়, কিছু যাত্রী ঐ চালকের সাথে বাকবিতণ্ডায় লিপ্ত। বাস চালক পরিস্থিতি শান্ত করার চেষ্টা করছেন।

টুইটারে এক যাত্রী পোস্ট করেছে, বাসটি থামার পর দুই যাত্রী নেমে নামাজ পড়া শুরু করে। চালকের বিরুদ্ধে অভিযোগ আনার পর, ইউপিএসআরটিসির সহকারী আঞ্চলিক ব্যবস্থাপক (এআরএম) সঞ্জীব কুমার শ্রীবাস্তব ঐ বাসের চালক কেপি সিং এবং সহকারী মোহিত যাদবকে বরখাস্ত করে।

ইউপিএসআরটিসি আঞ্চলিক ব্যবস্থাপক (বারেলি) দীপক চৌধুরী বলেছে, কেপি সিং এবং যাদবকে প্রাথমিক তদন্তের পরে বরখাস্ত করা হয়েছে। একটি ব্যস্ত হাইওয়েতে বাস থামিয়ে যাত্রীদের নিরাপত্তা ঝুঁকিতে ফেলা যায় না। বরখাস্ত হওয়া কর্মীরা এই পদক্ষেপে বিস্মিত এবং বলেছে যে, এই পদক্ষেপের বিরুদ্ধে তারা আপিল করবেন।

তথ্যসূত্র:

1.UP: Driver, co-driver suspended for halting bus “few extra minutes” to finish Islamic prayer
https://tinyurl.com/rztpt4xm

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধভারতের সংসদে ‘অখণ্ড ভারতের’ মানচিত্র স্থাপন
পরবর্তী নিবন্ধবিনা কারণে একজন আলেমকে কর্ণাটক পুলিশের হেনস্তা