দক্ষিণ সোমালিয়ায় আবারো মার্কিন বিমান হামলা, মা ও শিশু নিহত

- আবু সাঈদ

0
253

পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ার দক্ষিণাঞ্চলে আমেরিকার নেতৃত্বাধীন দখলদার ক্রুসেডার শক্তিগুলোর বিমান হামলা অব্যাহত রয়েছে। ফলে বেসামরিক জানমালের ব্যাপক ক্ষয়ক্ষতি সংঘটিত হচ্ছে।

গত ৯ রবিউস সানি মোতাবেক ২৫ অক্টোবর রাতে, আমেরিকান বিমান দক্ষিণ সোমালিয়ার যুবা রাজ্যের বুয়ালি (بؤالي) শহরে একাধিক স্থানে বোমা হামলা চালিয়েছে। উক্ত হামলায় এক শিশু এবং তার মায়ের মৃত্যু হয়েছে, আহত হয়েছে অপর এক শিশু।

হামলায় ধ্বংস হয়েছে শিশুদের একটি স্কুল ও বেসামরিক নাগরিকদের বাড়িঘর।
মার্কিন বিমান হামলায় আহত হয়েছে একটি গরুও।

শাহাদাহ্ নিউজ এজেন্সির প্রকাশিত বোমা হামলা পরবর্তী ছবিগুলোতে ধ্বংসপ্রাপ্ত স্কুল, সাধারণ মানুষের বাড়িঘর এবং মৃত শিশু ও তার মায়ের লাশ দেখানো হয়েছে।

সাম্প্রতিক মাসগুলোতে শরিয়া শাসিত সোমালিয়ার দক্ষিণাঞ্চলে আমেরিকা ও কেনিয়ার বিমান হামলার কারণে বেসামরিক জানমালের ব্যাপক ক্ষয়ক্ষতি হচ্ছে। গাজায় ইসরায়েলের আগ্রাসি হামলায় সমর্থন দিচ্ছে আমেরিকা, একই সাথে প্রায় ইজরায়েলের মতো করেই তারা নির্বিচারে বোমা হামলা করছে সোমালিয়ার সাধারণ জনগণের উপর।

এই নৃশংস যুদ্ধনীতি স্থানীয় জনগণকে দখলদার শক্তির আগ্রাসী রূপের ব্যাপারে স্পষ্ট করছে এবং তাদের প্রতিহত করার ব্যাপারে আগ্রহী করে তুলছে। আর আমেরিকা যে সাপের মাথা, তা সবার সামনে স্পষ্ট হচ্ছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধইসরায়েলি আগ্রাসনে গাজায় নিহত ৮ হাজার ছাড়িয়েছে
পরবর্তী নিবন্ধআল-ফিরদাউস নিউজ বুলেটিন || অক্টোবর ৪র্থ সপ্তাহ, ২০২৩ঈসায়ী