যুদ্ধবিরতি লঙ্ঘন করে পশ্চিম তীরে হামলা চালাচ্ছে ইসরায়েলি বাহিনী

- মুহাম্মাদ মহসিন

0
325
যুদ্ধ বিরতি লঙ্ঘন করে পশ্চিম তীরে গ্রেফতার অভিযান চালাচ্ছে ইসরায়েলি বাহিনী, ছবি: ওয়াফা নিউজ এজেন্সি।
সুবিধামত ফন্ট ছোট বড় করুনঃ

যুদ্ধবিরতির মধ্যেই পশ্চিম তীরে অভিযান, গ্রেপ্তার ও হত্যাকাণ্ড চালাচ্ছে বর্বর ইসরায়েলি বাহিনী। সোমবার (২৭ নভেম্বর) পশ্চিম তীরে অভিযান চালিয়ে ৩ জনকে হত্যা ও ১৪ জনকে আহত করেছে ইসরায়েলি সোনাবাহিনী। আর এভাবে যুদ্ধ বিরতি চুক্তি লঙ্ঘন করে যাচ্ছে সন্ত্রাসী ইসরায়েলি বাহিনী।

যুদ্ধ বিরতি চুক্তির আওতায় চতুর্থ দিনে ইসরায়েলি কারাগার থেকে মুক্তি দেয়া হয়েছে ৩৯ ফিলিস্তিনিকে। কিন্তু এর বিপরীতে গ্রেফতার করা হয়েছে অন্তত ৫৬ ফিলিস্তিনিকে। এছাড়াও পশ্চিম তীরের ইবনে সিনা হাসপাতালসহ চারটি হাসপাতাল ঘেরাও করে তাণ্ডব চালায় বর্বর ইহুদিরা।

আল-জাজিরার তথ্যসূত্রে জানা যায়, গত শুক্রবার থেকে শুরু হওয়া চারদিনের যুদ্ধবিরতির মাঝে পশ্চিম তীরে হামলা চালিয়ে ১১ ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরায়েলি বাহিনী। এ নিয়ে গত ৭ অক্টোবরের পর থেকে ইসরায়েলি হামলায় পশ্চিম তীরে নিহতের সংখ্যা দাঁড়ালো ২৪২ জনে।

ফিলিস্তিনি কমিশন ফর ডিটেনিস অ্যান্ড এক্স-প্রিজনারস অ্যাফেয়ার্সের প্রকাশিত একটি প্রতিবেদনে বলা হয়েছে, গত ৭ অক্টবরের পর পশ্চিম তীরে ইসরায়েলের হাতে গ্রেপ্তার হওয়া ফিলিস্তিনিদের সংখ্যা ৩২০০ তে পৌঁছেছে। ইসরায়েলি কারাগারে মোট বন্দী ফিলিস্তনিদের সংখ্যা এখন ৭ হাজারেরও বেশি। এদের মধ্যে ২০০ জনেরও বেশি শিশু এবং প্রায় ৭৮ জন নারী।

প্রতিবেদনে আরও বলা হয় যে, সাম্প্রতিক গ্রেপ্তার ও আটকের পাশাপাশি ইসরায়েলি বাহিনীর বিস্তৃত অভিযানে বহু বাড়িঘর ধ্বংস করা হয়েছে এবং আটক ও বন্দীদের পরিবারের সদস্যদের ওপর নির্যাতন চালানো হয়েছে।



 

তথ্যসূত্র:
————–
1. Israeli occupation forces detain 56 Palestinians in the West Bank, raising total detained since October 7 to 3260
https://tinyurl.com/yw7refbh
2. Israeli forces carry out deadly raids in the West Bank amid Gaza truce
https://tinyurl.com/3u2vby9h
3. Israeli forces raid Jenin, surround Ibn Sina hospital in occupied West Bank
https://tinyurl.com/34wkfesy

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধফিলিস্তিনের জিহাদ || আপডেট – ২৭ নভেম্বর, ২০২৩
পরবর্তী নিবন্ধফিলিস্তিনের জিহাদ || আপডেট – ২৮ নভেম্বর, ২০২৩