লক্ষ্ণৌতে কাশ্মীরি বিক্রেতাদের উপর হামলা, গাড়ি উল্টে মালামাল নষ্ট

0
285
সুবিধামত ফন্ট ছোট বড় করুনঃ

ভারতের উত্তর প্রদেশ রাজ্যের রাজধানী লক্ষ্ণৌয়ের পৌরসভা ​​কাউন্সিলের কর্মচারীরা কাশ্মীরি মুসলিম বিক্রেতাদের উপর হামলা চালিয়েছে, ফলে তাদের গাড়ি উল্টে মালামাল নষ্ট হয়েছে। সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত ভিডিওতে দেখা যায়, কাশ্মীরি মুসলিম বিক্রেতাদের উপর হামলা করে এবং তাদেরকে চড় থাপ্পড় দিয়ে জোর করে পুলিশের গাড়িতে উঠানো হচ্ছে।

ঘটনাটি ঘটেছে গত ১৬ ডিসেম্বর, গোমতীনগর থানার আশেপাশে।

এই ঘটনার ভিডিও ধারণকারী ফ্রিল্যান্স সাংবাদিক সুমিত কুমার বলেছে, “একজন কাশ্মীরি লোক সাহায্য চেয়েছিল কিন্তু পুলিশ তাকে থাপ্পড় মেরে তার জিনিসপত্র ছিন্নভিন্ন করে দেয়।”

জম্মু ও কাশ্মীর স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের জাতীয় আহ্বায়ক নাসির খুয়েহামি এবিষয়ে বলেছেন, “কাশ্মীরি মুসলিম বিক্রেতাদের উপর হামলার এটি এই মাসের ২য় ঘটনা। এই অন্যায্য আচরণ কাশ্মীরি বিক্রেতাদের অধিকার লঙ্ঘন করছে। এবং আমাদের দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা ব্যক্তিদের আতিথেয়তার বিষয়ে একটি দুঃখজনক বার্তা দিচ্ছে।”

তিনি আরো বলেছেন, “এই কাজটি বিক্রেতাদের জন্য যথেষ্ট আর্থিক ক্ষতির কারণ হয়েছে। তারা ইতিমধ্যেই বাড়ি থেকে দূরে জীবিকা অর্জনের জন্য লড়াই করছেন।”
খুয়েহামি দু:খ প্রকাশ করে বলেন, “এই কঠোর পরিশ্রমী বিক্রেতাদের প্রতি এই ধরনের আচরণ প্রত্যক্ষ করা হতাশাজনক।

এদিকে, ঘটনার বিষয়ে কথা বলতে গিয়ে লখনউ পুলিশ এক্স (টুইটার) এ একটি পোস্টে বলেছে যে ‘অধিগ্রহণ বিরোধী অভিযানের’ সময় রুটিন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হয়েছিল। বিশেষত যেহেতু সেতুটি ভিআইপি চলাচলের জন্য একটি সংবেদনশীল রুট হিসাবে কাজ করে। তাই এখানে কোন বিক্রেতাদের অবস্থান করতে দেওয়া হয় না।



 

তথ্যসূত্র:

1. Kashmiri vendors attacked, carts overturned by authorities, cops in Lucknow
https://tinyurl.com/2mtr3bpb

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধআল-ফিরদাউস বুলেটিন || ডিসেম্বর ৩য় সপ্তাহ, ২০২৩ঈসায়ী
পরবর্তী নিবন্ধকাশ্মীরে স্বাধীনতাকামীদের অভিযানে ৫ ভারতীয় সেনা নিহত