ফিলিস্তিনের জিহাদ || আপডেট – ২৩ ডিসেম্বর, ২০২৩

- সাইফুল ইসলাম

0
356

গত ২৪ ঘণ্টায় ২০১ জন ফিলিস্তিনিকে হত্যা করেছে সন্ত্রাসী ইসরায়েল।

আল-জাজিরার প্রতিবেদক জানিয়েছেন, পশ্চিম তীরের বেথেলহামে অভিযান চালিয়েছে ইসরায়েলি দখলদার বাহিনী।

ইন্টারন্যাশনাল ফেডারেশন অব জার্নালিস্টস এর সহকারী জেনারেল সেক্রেটারি টিম দৌসন বলেছেন, ফিলিস্তিনি সাংবাদিকদের হুমকিমূলক কল দেওয়া হয়েছে। উল্লেখ্য, গাজায় সন্ত্রাসী ইসরায়েলি হামলায় ১০০ জন সাংবাদিক নিহত হয়েছে।

বেনজামিন নেতানিয়াহুর সাথে এক ব্যক্তিগত কলে বাইডেন বলেছে, “আমি যুদ্ধবিরতির আহ্বান জানাইনি।”

ভারত মহাসাগরে এক বাণিজ্য জাহাজে ড্রোন হামলা করা হয়েছে। কারা হামলা করেছে, তা জানা যায়নি।

নিজেদের আরও ৮ অফিসার নিহত হওয়ার কথা স্বীকার করেছে জায়োনিস্ট বাহিনী। তাদের হিসাব অনুযায়ী, গাজায় স্থল অভিযান শুরুর পর থেকে নিহত হয়েছে ১৫৩, এবং আহত হয়েছে ৮৭৩০ জায়োনিস্ট সৈন্য।

উত্তর গাজায় দখলদার বাহিনীর উপর মাঝারি ও ভারী অস্ত্র দিয়ে হামলা চালিয়েছেন আল-কাসসাম ব্রিগেডের মুজাহিদগণ। এরপর শত্রু বাহিনীকে সাহায্য করতে জায়োনিস্টদের আরেকটি বাহিনী আসলে, সেটিকেও হামলার লক্ষ্যবস্তু বানান মুজাহিদিন। আল-ইয়াসিন ১০৫ এবং টিবিজি দিয়ে শত্রুদের সামরিক যানে আঘাত হানেন তারা। এতে শত্রু সৈন্যদের কিছু নিহত, কিছু আহত হয়েছে। মুজাহিদগণ জায়োনিস্ট সৈন্যদের আর্ত চিৎকারের আওয়াজও শুনেছেন।

আল-কাসসাম ব্রিগেড ২৩শে ডিসেম্বর ২৮ জায়োনিস্ট সৈন্যকে নিশ্চিতভাবে হত্যা করেছেন। আর ২২ সৈন্যকে আহত বা নিহত করেছেন। এসময় তারা ৯টি জায়োনিস্ট সামরিক যান ও ৪টি সামরিক জিপকে লক্ষ্য করে হামলা চালান। এছাড়াও, ৪টি জায়োনিস্ট সৈন্যদলকে অ্যান্টি-পার্সনেল বোমা হামলা চালিয়েছেন। ৮ বারের মতো দখলদার বাহিনীর সাথে খুব কাছ থেকে সংঘর্ষে লিপ্ত হয়েছেন। শত্রু বাহিনীর উপর ২বার রকেট হামলা চালানো হয়েছে। ২ বার ববি-ট্র্যাপ টানেল, শত্রুসেনাদের অবস্থান নেওয়া একটি বাড়িতে অ্যান্টি পার্সনেল বোমা হামলা এবং ৫টি কমান্ড রুম ও সামরিক ঘাঁটিতে হামলা চালানো হয়েছে।

আল-কাসসাম ব্রিগেডের পাশাপাশি সারায়া আল-কুদস, আল-আকসা শহীদি ব্রিগেড, আবু আলী মুস্তফা ব্রিগেড গাজা ও পশ্চিম তীরে জায়োনিস্ট বাহিনীর উপর হামলা চালিয়েছেন।

গাজায় এখন পর্যন্ত নিহত হয়েছেন ২০,২৫৮ জন ফিলিস্তিনি, পশ্চিম তীরে নিহত হয়েছেন ৩০৩ জন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধকাশ্মীরে স্বাধীনতাকামীদের অভিযানে ৫ ভারতীয় সেনা নিহত
পরবর্তী নিবন্ধসার-ই-পুল তেল খনি: অর্থনৈতিক স্বনির্ভরতার পথে আরেক ধাপ