ইমারতে ইসলামিয়ার সেনাবাহিনীতে যুক্ত হলো আরও ১০৪ জন নতুন সেনা

1
158

ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের সেনাবাহিনীতে যুক্ত হলো আরও ১০৪ জন নতুন সেনা সদস্য। সম্প্রতি তারা বেশ দক্ষতার সাথে প্রশিক্ষণ সম্পন্ন করে স্নাতক অর্জন করেছেন। তারা এখন দেশটির নিয়মিত বাহিনীতে কাজ করার জন্য পুরোপুরি প্রস্তুত।

ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সূত্রে বলা হয়, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের বিভিন্ন বিভাগ থেকে নতুন সদস্যরা হজরত আব্দুল্লাহ ইবনে মাসউদ (রাদিয়াল্লাহু আনহু) সেনা প্রশিক্ষণ ক্যাম্পে প্রশিক্ষণে অংশ নেন। এবং গত ১৯ ফেব্রুয়ারি তারা তিন মাসের পেশাগত ও আদর্শিক প্রশিক্ষণ সম্পন্ন করেছেন।

এ উপলক্ষে একটি অনুষ্ঠানের আয়োজন করে প্রশিক্ষণ ক্যাম্পটি, এতে অংশ নেন প্রশিক্ষণ ক্যাম্পের প্রধান মুফতি মুহাম্মদ আসলাম হাক্কানি হাফিযাহুল্লাহ। এ সময় তিনি বিভিন্ন বিষয়ে গুরুত্বপূর্ণ উপদেশ প্রদান করেন। একই সাথে তিনি মুসলিম ভূমি প্রতিরক্ষায় সেনাবাহিনীর গুরুত্ব তুলে ধরেন।

এ সময় নতুন সেনা সদস্যরাও মুসলিম ভূমির প্রতিরক্ষার গুরুত্ব ও প্রয়োজনীয়তা উল্লেখ্য করেন। এবং উপস্থিত তালিবান উমারাদের আশ্বস্ত করেন যে, তারা জীবনের বিনিময়ে হলেও ইমারতে ইসলামিয়া আফগানিস্তানকে রক্ষা করবেন। সবশেষে স্নাতকদের মাঝে সনদ প্রদানের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।


তথ্যসূত্র:
1. فراغت ۱۰۴ تن منسوبین جوان از قوماندانی حضرت عبدالله بن مسعود “رض”
http://tinyurl.com/3uenakf5

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধহাদিস বলাকে কেন্দ্র করে প্রত্যাহার হলেন নর্থ সাউথের শিক্ষক
পরবর্তী নিবন্ধভিডিও || আল-কাসসামের নিশানায় ইসরায়েলি ড্রোন ও হেলিকপ্টার