ফিলিস্তিনের জিহাদ || আপডেট – ৩০ মার্চ, ২০২৪

0
151

আবারও খাবারের জন্য অপেক্ষারত ফিলিস্তিনিদের উপর হামলা চালিয়েছে জায়োনিস্ট ইসরায়েল। এতে এখন পর্যন্ত অন্তত ১৭ জন নিহত হয়েছেন, আহত হয়েছেন আরও অন্তত ৩০ জন।

দেইর আল-বালাহতে মাগাঝি শরণার্থী শিবিরে হামলা চালিয়েছে জায়োনিস্ট বাহিনী। এতে অন্তত ৩ জন নিহত হয়েছেন।

এক মার্কিন আইনপ্রণেতা একটি ভিডিওতে আলোচনা করেছে যে, কীভাবে জাপানের নাগাসাকি এবং হিরোশিমাতে বোমা হামলার মতো গাজাতেও এভাবে হামলা চালানোর মাধ্যমে ‘যুদ্ধের দ্রুত সমাপ্তি’ টানা যায়!

যুক্তরাষ্ট্রের সান ফ্রান্সিসকোতে মার্কিন নৌ জাহাজ গাজায় ইসরায়েলের জন্য সাহায্য নিয়ে যাচ্ছে। এর প্রতিবাদস্বরূপ নিজেদেরকে ঐ জাহাজের গ্যাংওয়েতে বেঁধে রাখেন কয়েকজন ফিলিস্তিনপন্থী প্রতিবাদকারী। এসময় প্রতিবাদকারী ১০ জন নারী এবং ৪ জন পুরুষকে গ্রেফতার করেছে মার্কিন পুলিশ।

গাজায় ইসরায়েলি হামলায় এখন পর্যন্ত নিহত হয়েছেন অন্তত ৩২,৭৮২ জন ফিলিস্তিনি।

বেথেলহামের পশ্চিমে হুসানে একটি জায়োনিস্ট গাড়িতে স্থানীয়ভাবে তৈরি বিস্ফোরক দিয়ে হামলা চালিয়েছেন প্রতিরোধ যোদ্ধারা।

উমার আল-কাসিম বাহিনী গাজা শহরের দক্ষিণে জুহর আল-দিকের উত্তরপূর্বে জায়োনিস্ট সামরিক যানের সমাবেশে মর্টারশেল নিক্ষেপ করেছেন।

নাসের হাসপাতালের আশপাশে এবং খান ইউনিসের জায়োনিস্ট বাহিনীর বিরুদ্ধে লড়াই করেছেন উমার আল-কাসিম বাহিনী। এসময় তারা শত্রুদের উপর একটি আরপিজি দিয়েও হামলা করেছেন।

মধ্য গাজার আল-মুগরাকা এলাকায় জায়োনিস্ট বাহিনীর সাথে তীব্র সংঘর্ষে লিপ্ত হয়েছেন আল-আকসা শহীদি ব্রিগেডের যোদ্ধারা।

খান ইউনিসের শহরতলী এলাকায় একটি জায়োনিস্ট মারকাভা ট্যাংকে শাওয়াজ ডিভাইস দিয়ে হামলা চালিয়েছেন আল-কাসসাম ব্রিগেডের মুজাহিদগণ। এতে ট্যাংকের ভেতরে থাকা জায়োনিস্ট সৈন্যরা নিহত ও আহত হয়েছে। হতাহত শত্রুসৈন্যদের উদ্ধারে জায়োনিস্ট বাহিনীর ৩টি হেলিকপ্টার ঘটনাস্থলে এসেছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধ৮টি বিশুদ্ধ পানি সরবরাহ ব্যবস্থা স্থাপন করেছে ইমারতে ইসলামিয়া আফগানিস্তান।
পরবর্তী নিবন্ধদারসে রমাদান।। দারস-১৭।। হেদায়াত।।