সোমালিয়ায় শত্রু বাহিনীর বিরুদ্ধে শাবাবের পৃথক অভিযানে হতাহত ২০

0
189

সোমালিয়ার রাজধানী মোগাদিশু ও দক্ষিণাঞ্চলীয় শহর কিসমায়োতে শত্রু বাহিনীর বিরুদ্ধে ৩টি পৃথক অভিযান চালিয়েছেন আশ-শাবাব মুজাহিদিন। ফলে, মার্কিন বিমান সহায়তা সত্ত্বেও মোগাদিশু বাহিনীর অন্তত ২০ সেনা সদস্য হতাহত হয়েছে।

শাহাদাহ এজেন্সির তথ্যমতে, হারাকাতুশ শাবাব মুজাহিদিন গত ১৭ এপ্রিল বুধবার, রাজধানী মোগাদিশুর জানালি এবং জাজিরা শহরে ৩টি আইইডি বিস্ফোরণ ঘটিয়েছেন। এতে পশ্চিমা সমর্থিত মোগাদিশু সরকারি বাহিনীর ৩ সদস্য নিহত এবং ৫ সদস্য আহত হয়েছে। সেই সাথে একটি সামরিক গাড়িও ধ্বংস হয়েছে।

এই অভিযানের একদিন পর, অর্থাৎ গত ১৮ এপ্রিল বৃহস্পতিবার, রাজধানীর মোগাদিশুর জার্সাবালি এলাকায় আরও একটি আইইডি বিস্ফোরণ ঘটান মুজাহিদগণ। দেশটির সামরিক বাহিনীকে টার্গেট করে চালানো এই আইইডি বোমা বিস্ফোরণে ১ সেনা সদস্য নিহত এবং অন্য ১ সেনা সদস্য আহত হয়।

এদিন দক্ষিণ সোমালিয়ার শাবেলি রাজ্যে শত্রু বাহিনীর একটি সামরিক আগ্রাসনও সফলভাবে প্রতিহত করেন মুজাহিদগণ। সূত্রমতে, মোগাদিশু বাহিনী মার্কিন বিমান সহায়তায় এদিন কিসমায়ো শহরে শাবাব নিয়ন্ত্রিত এলাকায় আগ্রসন চালানোর চেষ্টা করে। তখন হারাকাতুশ শাবাব মুজাহিদগণও তীব্র পাল্টা আক্রমণ চালিয়ে শত্রু বাহিনীকে নাস্তানাবুদ করেন। এসময় মুজাহিদদের হাতে ১০ এরও বেশি সৈন্য হতাহত হয়। মার্কিন বিমান সহায়তা সত্ত্বেও মোগাদিশু বাহিনীর বাকি সৈন্যরা পিছু হটতে বাধ্য হয়।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধফিলিস্তিনের জিহাদ || আপডেট – ১৭ এপ্রিল, ২০২৪
পরবর্তী নিবন্ধফিলিস্তিনের জিহাদ || আপডেট – ১৮ এপ্রিল, ২০২৪