এপ্রিল মাসে টিটিপির অভিযানে ২৪৩ পাকিস্তানি সেনা হতাহত

0
240

পাকিস্তান ভিত্তিক ইসলামি প্রতিরোধ বাহিনী তেহরিক-ই-তালিবান। ২০২১ থেকে চলতি বছরের এপ্রিল পর্যন্ত দলটির সাথে ঐক্যবদ্ধ হয়েছে পাকিস্তান ভিত্তিক ছোট-বড় অন্তত ৫২টি দল। এতে প্রতিরোধ বাহিনীটি পূর্বের যেকোনো সময়ের চাইতে আরও বেশি শক্তিশালী ও সুসংগঠিত হয়ে উঠেছে। ফলে পাকিস্তান সামরিক বাহিনীর উপর হামলাও বেড়েছে কয়েকগুণ। শুধু চলতি বছরের এপ্রিলেই  পাকিস্তান সামরিক বাহিনীর বিরুদ্ধে ৯৬টি হামলার রিপোর্ট প্রকাশ করেছে দলটি, যা গত মার্চ মাসের তুলনায় এক-তৃতীয়াংশ বেশি।

উমর মিডিয়া কর্তৃক প্রচারিত এক রিপোর্ট থেকে জানা যায়, টিটিপির মুজাহিদগণ তাদের উক্ত ৯৬টি অভিযান পাকিস্তানের ১০টি প্রদেশের ১৯টি জেলায় পরিচালনা করছেন। এরমধ্যে ৮৯টি অভিযান খাবার পাখতুনখোয়ার ১৩টি জেলায়, ৫টি বেলুচিস্তানের ৪টি জেলায় এবং ২টি পাঞ্জাব ও লাহোরে চালানো হয়েছে। টিটিপির মুজাহিদগণ এসকল অভিযানের ২২টিতেই স্নাইপার ও লেজারগান অস্ত্র ব্যবহার করেছেন। আর টার্গেট কিলিং অপারেশন চালিয়েছেন অন্তত ১৭টি।

রিপোর্ট অনুযায়ী, টিটিপির এসকল অভিযানে পাকিস্তান সামরিক বাহিনীর ১০৯ সদস্য নিহত এবং ১৩৪ সদস্য আহত হয়েছে। হতাহতের এই সংখ্যার মাঝে সেনা সদস্য রয়েছে ১২১ জন, পুলিশ/সিটিডি সদস্য রয়েছে ৬৩ জন, এফসি সদস্য রয়েছে ৪৪ জন এবং গোয়েন্দা সংস্থার সাথে জড়িত সদস্য রয়েছে ১৫ জন।

এসময় মুজাহিদদের হামলায় ধ্বংস হয়েছে শত্রু বাহিনীর ৭টি সামরিক গাড়ি, ২টি পুলিশ ভ্যান ও ১০টি নজরদারি ক্যামেরা। আর মুজাহিদগণ গনিমত হিসাবে অর্জন করেছেন ৫টি ক্লাশিনকোভ এবং ২টি গান সহ অসংখ্য বুলেট ও অন্যান্য সরঞ্জাম।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধযুদ্ধের মধ্যেই বিক্ষোভে উত্তাল ইসরায়েল, চরম বিপাকে নেতানিয়াহু
পরবর্তী নিবন্ধপ্রতিরোধ যোদ্ধাদের অ্যাম্বুশ: গাজায় আরও দুই ইসরায়েলি অফিসার নিহত