পশ্চিম তীরে জর্ডানের ত্রাণবহরে ইসরায়েলিদের হামলা

0
9

গাজার উদ্দেশে রওয়ানা করা তাদের একটি ত্রাণবাহী গাড়ির বহর পশ্চিম তীরে অবৈধ ইসরায়েলি বসতি স্থাপনকারীদের হামলার শিকার হয়েছে। ১ মে, বুধবার জর্ডানের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, গাজা উপত্যকার দিকে যাওয়ার সময় কয়েকজন ইসরাইলি বসতি স্থাপনকারী তাদের দুটি ত্রাণের গাড়িবহরে হামলা চালিয়েছে।

জর্ডান কর্তৃপক্ষ জনিয়েছে, খাদ্য, ময়দা এবং অন্যান্য মানবিক সাহায্য বহনকারী জর্ডানের দুটি ত্রাণবহরে হামলা চালিয়েছে ইসরায়েলি সেটেলাররা।
জর্ডান কর্তৃপক্ষ এই হামলার নিন্দা জানিয়ে বলেছে, ইসরায়েলি কর্তৃপক্ষ আন্তর্জাতিক সংস্থা এবং এর ত্রাণবহর গুলোর নিরাপত্তা বিধানে দায়বদ্ধ।

ইসরায়েল গত বুধবার গাজা স্ট্রিপের উত্তর প্রান্তে একমাত্র ক্রসিং খুলে দেয়। ফলে ইরেজ চেকপয়েন্ট দিয়ে ত্রাণবাহী ট্রাকগুলোকে যাওয়ার অনুমতি দেওয়া হয়। এই রুট ব্যবহার করেই জর্ডানের ত্রাণবাহী গাড়ির বহর গাজার দিকে এগুচ্ছিল।

জর্ডা্নের ৩১টি ট্রাকের একটি বহর উত্তর গাজায় ইরেজ ক্রসিং এর দিকে যাচ্ছিল এবং আরও ৪৮টি ট্রাক দক্ষিণ গাজার কেরাম শালোম ক্রসিং এর দিকে যাচ্ছিল। এ সময় ট্রাকগুলো খাদ্য, ময়দা এবং অন্যান্য সাহায্য বহন করছিল।

অবশ্য, হোনেনু নামের একটি ইসরায়েলি আইনি সহায়তা প্রদানকারী সংস্থা জানিয়েছে, মা’লে আদুমিমের কাছাকাছি ট্রাকগুলোর পথ রোধ করার করণে চার জন সেটেলারকে গ্রেপ্তার করেছে পুলিশ।


তথ্যসূত্র:
1. Jordan says Israel settlers attacked Jordanian aid convoys on way to Gaza
https://tinyurl.com/bn7maurj
2. Israeli settlers attacked Jordanian aid convoy heading to Gaza, Jordan Foreign Minister reports
https://tinyurl.com/yxfvnb22

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধগাজায় ইসরায়েলি হামলায় আরও ৪০ ফিলিস্তিনি নিহত
পরবর্তী নিবন্ধফিলিস্তিনের জিহাদ || আপডেট – ১ মে, ২০২৪