ভোটে জেতার ৬ মাসের মধ্যেই আজাদ কাশ্মীরকে ভারতের অংশ বানাতে চায় আদিত্যনাথ

0
240

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ দাবি করেছে, নরেন্দ্র মোদী তৃতীয়বারের মতো ভারতের প্রধানমন্ত্রী হিসেবে শপথগ্রহণ করার ৬ মাসের মধ্যেই পাকিস্তান শাসিত কাশ্মীর (আজাদ কাশ্মীর) ভারতের অংশ হয়ে যাবে।

হিন্দুস্তান টাইমস জানিয়েছে, ১৮ মে, রবিবার মহারাষ্ট্রের পালঘরে নির্বাচনী জনসভায় বক্তৃতা করতে গিয়ে বিস্ফোরক এই দাবি করে কট্টর হিন্দুত্ববাদী হিসেবে পরিচিত উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী। এ সময় পালঘরে মুম্বাই নর্থ সেন্ট্রাল, ধুলে এবং পালঘরের বিজেপির প্রার্থীর হয়ে প্রচার চালাচ্ছিল সে।

নির্বাচনী জনসভা থেকে যোগী আদিত্যনাথ এমন দাবি করার পর ভারতের জাতীয় রাজনীতিতে শোরগোল পড়ে গিয়েছে। দেশটিতে নির্বাচনী দামামা বাজার পর থেকেই বিজেপি নেতাদের অনেকের মুখেই পাকিস্তান শাসিত কাশ্মীর নিয়ে নানা দাবি ও মন্তব্য শোনা যাচ্ছিল। গেরুয়া শিবিরের তরফ থেকে বার বার দাবি করা হচ্ছিল, পাকিস্তান শাসিত কাশ্মীর খুব শিগগিরই ভারতের সাথে জুড়ে যাবে।

এমনকি ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং দাবি করেছিল, পাকিস্তান শাসিত কাশ্মীরের জনগণ নিজে থেকেই ভারতের সাথে জুড়ে যাবে। তবে যোগী আদিত্যনাথের এবারের দাবি সব মন্তব্য ও দাবিকে ছাড়িয়ে গেছে।


তথ্যসূত্র:
1. Within 6 months PoK will become part of India in PM Modi’s third term, says Yogi Adityanath
https://tinyurl.com/2s3ds8d5

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধআল-কাসসামের দুদিনের অভিযানে শতাধিক জায়োনিস্ট সেনা হতাহত
পরবর্তী নিবন্ধফিলিস্তিনের জিহাদ || আপডেট – ১৯ মে, ২০২৪