গণহত্যার ২২৭ তম দিন: গাজায় ইসরায়েলি বোমাবর্ষণে কয়েক ডজন বেসামরিক লোক নিহত

0
60

২০ মে, সোমবার ছিল ফিলিস্তিনের গাজা ভূখণ্ডে চলমান ইসরায়েলি গণহত্যার ২২৭ তম দিন। সোমবার ইসরায়েলি দখলদার বাহিনী গাজা উপত্যকার বেশ কয়েকটি এলাকায় বোমা হামলা চালিয়েছে। এসব হামলায় কয়েক ডজন বেসামরিক লোক নিহত হয়েছে।

আল-ব্যাপটিস্ট হাসপাতাল কর্তৃপক্ষের মতে, মধ্য গাজা শহরের আল-দারাজ পাড়ায় শেখ জাকারিয়া মসজিদের আশেপাশে ইসরায়েলি বোমা হামলার ফলে তিনজন নিহত হয়েছে।
দখলদারদের যুদ্ধবিমানগুলো গাজা শহরের দক্ষিণে আল-সাবরা পাড়ার একটি বাড়িতে হামলা চালিয়েছে।

গাজা শহরের উত্তরে শেখ আল-রাদওয়ান পাড়ায় আবু ইস্কান্দার এলাকায় আল-আত্তার পরিবারের মালিকানাধীন একটি বাড়িতে দখলদারদের বিমান হামলায় তিন নাগরিক নিহত এবং অন্যরা আহত হয়।

ইসরায়েলি দখলদার যুদ্ধবিমান এদিন গাজা শহরের দক্ষিণ-পূর্বে আল-জায়তুন এলাকাতেও অন্তত দুটি হামলা চালায়।

উত্তর গাজা উপত্যকার বেইট লাহিয়া শহরে লাবাদ পরিবারের মালিকানাধীন একটি আবাসিক ভবনে ইসরায়েলি বিমান হামলায় এদিন ছয় ফিলিস্তিনি নিহত হয়েছেন।

ইসরায়েলি যুদ্ধবিমান রাফাহ শহরের পশ্চিমে তাল আল-সুলতান পাড়ায় খাফাজা পরিবারের একটি আবাসিক ভবনকে লক্ষ্য করে হামলা চালালে এতে একজন ব্যক্তি, তার স্ত্রী এবং তাদের ১৫ মাস বয়সী মেয়ে নিহত হয়।

উল্লেখ্য, ইসরায়েল ৭ অক্টোবর, ২০২৩ সাল থেকে গাজা উপত্যকার উপর স্থল, সমুদ্র এবং আকাশপথে নৃশংস আগ্রাসন চালিয়ে যাচ্ছে। চলমান এই আগ্রাসনে এখন পর্যন্ত ৩৫,৪৫৬ ফিলিস্তিনি বেসামরিক নাগরিক নিহত হয়েছে, যাদের বেশিরভাগই শিশু ও মহিলা ।


তথ্যসূত্র:
1. Day 227 of Genocide: Dozens of civilians killed, others injured, in ongoing Israeli bombardment of Gaza
https://tinyurl.com/4k3a9xm2

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধফিলিস্তিনের জিহাদ || আপডেট – ২০ মে, ২০২৪
পরবর্তী নিবন্ধনির্বাচনী সহিংসতায় কক্সবাজারে নিহত ১