মোগাদিশুতে পুলিশ সদর দফতরের প্রধান কার্যালয়ে শাবাবের শহিদী হামলা

0
89

ইসলামি প্রতিরোধ আন্দোলন হারাকাতুশ শাবাবের সামরিক নেতৃত্ব একটি বিবৃতিতে নিশ্চিত করেছে যে, দলটির মুজাহিদগণ সোমালিয়ার রাজধানী মোগাদিশুতে পুলিশের সুপ্রিম কমান্ডের সদর দফতর লক্ষ্য করে একটি শহিদী অপারেশন পরিচালনা করছেন। সরকারি হিসাবমতে এতে সামরিক বাহিনীর অন্তত ২৭ অফিসার ও সদস্য হতাহত হয়েছে।

শাহাদাহ এজেন্সির তথ্যমতে, প্রতিরোধ আন্দোলন হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন গত ১৭ অক্টোবর বৃহস্পতিবার বিকালে, রাজধানী মোগাদিশুর হামার জাজব জেলায় একটি শহিদী অপারেশন পরিচালনা করছেন। হারাকাতুশ শাবাবের ইস্তেশহাদী ব্যাটালিয়নের একজন মুজাহিদ কর্তৃক বিস্ফোরক বুঝাই একটি গাড়ি দ্বারা হামলাটি চালানো হয়। উক্ত ইস্তেশহাদী মুজাহিদের শহিদী হামলার সফল লক্ষ্যবস্তুতে পরিণত হয় পশ্চিমা সমর্থিত সোমালি সরকারের পুলিশের সুপ্রিম কমান্ডের সদর দফতরের প্রধান কার্যালয়। আর এখানেই সম্প্রতি মুজাহিদদের বিরুদ্ধে চলমান যুদ্ধে মিশরের দেওয়া অস্ত্রের একটি অংশ সংরক্ষণ করা হচ্ছে।

হারাকাতুশ শাবাবের সামরিক নেতৃত্ব জানায় যে, মহান রব্বুল আলামিনের সাহায্যে শত্রুদের হামলা ও সমস্ত চেকপোস্ট বাইপাস করে ইস্তেশহাদী মুজাহিদ তাঁর লক্ষ্যবস্তু কম্পাউন্ডের একেবারেই ভিতরে ঢুকে গাড়ি বোমা বিস্ফোরণ ঘটান। এতে ধর্মত্যাগী সোমালি সামরিক বাহিনীর অসংখ্য কর্মকর্তা ও সদস্য হতাহত। শত্রুদের দ্বারা প্রকাশিত ক্ষয়ক্ষতির প্রাথমিক সংখ্যা হিসাবে দাবি করা হচ্ছে যে, এই শহিদী অপারেশনে সামরিক বাহিনীর ১৫ সদস্য নিহত এবং ১২ সদস্য আহত হয়েছে। যাদের মধ্যে অনেক উচ্চপদস্থ অপরাধী অফিসার এবং সৈন্যরা রয়েছে।

প্রতিরোধ আন্দোলন হারাকাতুশ শাবাব প্রশাসন বিবৃতিতে নিশ্চিত করেছে যে, মুজাহিদিনরা আন্তর্জাতিক ক্রুসেডার জোট এবং তাদের ধর্মত্যাগী মিত্রদের বিরুদ্ধে জিহাদ চালিয়ে যাবেন। আর তা অব্যাহত থাকবে যতক্ষণ না বৃহত্তর সোমালি ভূমি আগ্রাসী হানাদারদের থেকে শুদ্ধ হয় এবং জমিন শুধুমাত্র আল্লাহ তাআ’লার মনোনীত ধর্মের জন্য হয়ে যায়।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধ৪৪টি বিভিন্ন প্রকার সামরিক যান মেরামত করেছে তালেবান সেনাবাহিনীর কারিগরি বিভাগ
পরবর্তী নিবন্ধপ্রায় ৮০ মিলিয়ন ডলার মূল্যের জাফরান ও হিং রপ্তানি করেছে ইমারতে ইসলামিয়া সরকার