অযোধ্যায় মুসলিমদের বিকল্প জমি দেওয়ায় নারাজ হিন্দু মহাসভা

0
989
অযোধ্যায় মুসলিমদের বিকল্প জমি দেওয়ায় নারাজ হিন্দু মহাসভা

এ বার অযোধ্যায় মুসলিমদের বিকল্প জমি দেওয়ার বিরোধিতায় নামল সন্ত্রাসী সংগঠন হিন্দু মহাসভা। অযোধ্যা মামলার রায় পুনর্বিবেচনা করে দেখতে সোমবারই সুপ্রিম কোর্টে আর্জি জানাতে চলেছে তারা।

ভারতীয় সংবাদ মাধ্যম আনন্দ বাজার পত্রিকার সূত্রে জানা গেছে, হিন্দু মহাসভার আইনজীবী বিষ্ণুশঙ্কর জৈন এ দিন সকালে সংবাদমাধ্যমে বলে, ‘‘অযোধ্যার যে কোনও জায়গায় মুসলিম পক্ষকে ৫ একর জমি দেওয়ার সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে আজই রায় পুনর্বিবেচনার আবেদন জমা দেব আমরা।’’

দীর্ঘ দিন ধরে চলে আসা রাম জন্মভূমি-বাবরি মসজিদ মামলা নিয়ে গত ৯ নভেম্বর ঐতিহাসিক রায় দেয় মালাউন সুপ্রিম কোর্ট। তাতে অযোধ্যার বিতর্কিত ওই জমি রামলালা বিরাজমানের হাতে তুলে দেয় শীর্ষ আদালত। অন্যত্র ৫ একর জমি দিতে বলা হয় মুসলিম পক্ষকে।

সেই থেকে সুপ্রিম কোর্টের রায় পুনর্বিবেচনা করে দেখতে এখনও পর্যন্ত ছ’টি আবেদন জমা পড়েছে, যার মধ্যে রয়েছে মাওলানা মুফতি হাসিবুল্লাহ, মাওলানা মাহফজুর রহমান, মিসবাউদ্দিন, মুহাম্মদ উমর এবং হাজি নাহবুবের আবেদন। অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ডের সমর্থনেই রায় পুনর্বিবেচনার আবেদন জমা দিয়েছেন তাঁরা। এ ছাড়াও ‘পিস পার্টি অব ইন্ডিয়া’র মুহম্মদ আয়ুবও একটি আর্জি জমা দিয়েছেন। তবে এই প্রথম হিন্দু পক্ষের তরফে রায় পুর্নবিবেচনার আর্জি জমা পড়তে চলেছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধভারতের সন্ত্রাসী যোগী রাজ্যে ধর্ষণ মামলা তুলে না নেওয়ায় এক মহিলার উপর অ্যাসিড হামলা
পরবর্তী নিবন্ধআফগান মুরতাদ বাহিনীর সামরিক ঘাঁটিতে তালেবানদের ইস্তেশহাদী হামলা, নিহত ৫২!