ফিলিস্তিনের ব্যাপারে যুক্তরাষ্ট্রের শোষণমূলক পরিকল্পনা ও বায়তুল মাকদিসকে টোপ হিসেবে ব্যবহারের বিরুদ্ধে ইসলামিক ইমারাত আফগানিস্তানের বিবৃতি

0
608
ফিলিস্তিনের ব্যাপারে যুক্তরাষ্ট্রের শোষণমূলক পরিকল্পনা ও বায়তুল মাকদিসকে টোপ হিসেবে ব্যবহারের বিরুদ্ধে ইসলামিক ইমারাত আফগানিস্তানের বিবৃতি

ইউএস প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্প ফিলিস্তিনের ব্যাপারে এক কথিত শান্তি পরিকল্পনার ঘোষণা করেছে যাকে ‘ডিল অফ দি সেঞ্চুরি’ (‘শতাব্দীর সেরা পরিকল্পনা’) বলে আখ্যায়িত করা হয়েছে। এই কথিত শান্তি পলিকল্পনায় পূর্ব বায়তুল মাকদিস, জর্দান ভ্যালি, ইসরাঈল কর্তৃক জোরপূর্বক দখলকৃত ফিলিস্তিনের বিশাল অঞ্চল এবং অবৈধ ইসরাঈলি সেটেলারদের বাসকৃত ফিলিস্তিনের অঞ্চলসমূহকে ইসরাঈলের অংশ হিসেবে মেনে নেওয়ার আহবান করা হয়েছে।
ইসলামিক ইমাররাত উক্ত শোষণমূলক পরিকল্পনার কঠোর নিন্দা জানাচ্ছে এবং একে ফিলিস্তিনবাসীর অধিকারের স্পষ্ট লঙ্ঘন হিসেবে মনে করছে।
বায়তুল মাকদিস মুসলিম উম্মাহ’র প্রথম ক্বিবলা এবং ফিলিস্তিন এর জনগণের ন্যায্য মাতৃভূমি। তাই এটি কোনো বাটোয়ারা চুক্তির মাধ্যমে সমাধানের বিষয় নয়। এবং ফিলিস্তিনবাসী ইতিমধ্যেই উক্ত পরিকল্পণাকে চক্রান্তমূলক ও বোকামীসূলভ প্রস্তাব হিসেবে আখ্যায়িত করেছে। এবং ইসলামিক ইমারাত নির্যাতিত ফিলিস্তিনবাসীর পক্ষে পূর্ণ সমর্থন জানাচ্ছে।
ইসলামিক ইমারাত সকল ইসলামিক দেশসমূহ এবং ইসলামিক কনফারেন্সকে এই অন্যায় পরিকল্পনার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানাচ্ছে। এবং এই স্পর্শ্বকাতর ইস্যুতে একজোট হয়ে নিজেদের ঈমানী দায়িত্ব পালনের আহবান জানাচ্ছে।

ইসলামিক ইমারাত আফগানিস্তান
০৪-০৬-১৪৪১ হিজরী
২৯-০১-২০২০ ঈসায়ী

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন