আবারও আল-আকসা মসজিদে প্রবেশ বন্ধ করে দিয়েছে দখলদার রাষ্ট্র ইসরায়েল

0
715

আল-আকসা মসজিদ প্রাঙ্গণ এবং জেরুজালেম শহরের পুরোনো অংশে প্রবেশ পথ বন্ধ করে দিয়েছে দখলদার রাষ্ট্র ইসরায়েলি সন্ত্রাসী বাহিনী। যুক্তরাষ্ট্র ও ইসরায়েল নিজেদের কথিত শান্তি পরিকল্পনা ঘোষণা করার পরপরই তেলআবিব পদক্ষেপটি নিল বলে দাবি বিশ্লেষকদের। খবর মিডল ইস্ট মনিটরের।

ফিলিস্তিনের মা আন বার্তা সংস্থাকে জেরুজালেমের ওয়াকফ বিভাগের একটি আনুষ্ঠানিক সূত্র বিষয়টি নিশ্চিত করে জানিয়েছে, শুক্রবার (৩১ জানুয়ারি) দুপুরে মসজিদ প্রাঙ্গণের সব দরজা বন্ধ করে দেয় ইসরায়েলি কর্তৃপক্ষ। ফলে এখন আর কেউই মসজিদটিতে প্রবেশ করতে কিংবা বের হতে পারছেন না।

প্রত্যক্ষদর্শীদের মতে, আল-আকসা মসজিদ চত্বর থেকে দুজন ফিলিস্তিনি যুবককে আটক করেছে ইসরায়েলি পুলিশ। পরে তাদের বাব আল-সিলসিলা পুলিশ স্টেশনে নেওয়া হয়। আটকের পরপরই দুই যুবককে ব্যাপক মারধরও করা হয়েছিল বলে দাবি তাদের।

আল-আকসা মসজিদের প্রবেশ পথ বন্ধ করায় এরই মধ্যে তীব্র নিন্দা জানিয়েছে জর্ডান। মসজিদটির পবিত্রতা রক্ষায় সেখানকার সব দরজা অবিলম্বে খুলে দেওয়ার আহ্বান জানিয়েছে দেশটি।

উল্লেখ্য, জেরুজালেমে অবস্থিত আল-আকসায় অভিযান ও সেখান থেকে প্রার্থনারতদের গ্রেপ্তারের ঘটনা প্রায়ই ঘটে থাকে। আবার ইহুদি বসতি স্থাপনকারীরা মাঝে মধ্যেই সেখানে হামলা চালিয়ে আসছে। ফলে ফিলিস্তিনি মুসলিমরা নামাজ আদায়ের জন্য অধিকাংশ সময়ই সম্পূর্ণ মসজিদটি ব্যবহার করতে পারেন না।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন